1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
দোহার পরবর্তীতে গড়ে উঠবে পর্যটন নগরী:সালমান এফ রহমান - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

দোহার পরবর্তীতে গড়ে উঠবে পর্যটন নগরী:সালমান এফ রহমান

মাসুম বিল্লাহ দোহার নবাবগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত শনিবার, ২৯ মে, ২০২১
  • ২৫ বার দেখেছেন
পর্যটন নগরী

ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদীর তীর রক্ষা বাধ ও মেরিন ড্রাইভ নির্মানের বিষয়ে জরুরি বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ খাত উপদেষ্টা ঢাকা-১ আসনের সাংসদ সালমান ফজলুর রহমান। বৈঠকে তিনি বলেন, দোহারে পদ্মা নদীর তীর ঘেসে তৈরি করা হবে মেরিন ড্রাইভ । শনিবার (২৯ মে) সকাল ১০ টায় উপজেলার মুকসুদপুর ইউনিয়নের পদ্মা সরকারি কলেজের সভাকক্ষে এ জরুরি বৈঠক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বৈঠকে পদ্মা নদীর দোহারের অংশে নদী শাসন ও তীর রক্ষা বাঁধ প্রকল্পের বিভিন্ন দিকনির্দেশনা ও পরিকল্পনার বিষয়ে আলোচনা করেন। এসময় পদ্মা নদী শাসন ও তীর রক্ষা বাঁধ প্রকল্পের কাজে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে প্রকল্পটি বাস্তবায়নের জন্য নির্দেশনা দেন সালমান এফ রহমান।

বৈঠকে সালমান এফ রহমান আরও বলেন, সর্ব প্রথমে পদ্মা নদীতে ক্যাপিটাল ড্রেজিং করে দোহারের পদ্মা নদীর তীরবর্তী সীমানার ২০ বর্গ কিলোমিটার নিচু জমির উন্নয়ন করতে হবে। তাহলে পদ্মা নদীর দোহারের তীরবর্তী অংশ রক্ষা করে ৬ থেকে ৭ হাজার কিলোমিটার জমি উদ্ধার করা সম্ভম হবে। এসকল জমি দোহার উপজেলার অর্থনৈতিক উন্নয়নের কাজে ব্যবহার করা যাবে। পরবর্তীতে এখানে গড়ে উঠবে পর্যটন নগরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES