1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
শিক্ষকতাই করতে চান নুর আলম - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

শিক্ষকতাই করতে চান নুর আলম

রিদুয়ান ইসলাম জবি প্রতিনিধি
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৩১৪ বার দেখেছেন

ছোট বেলা থেকেই অদম্য ইচ্ছা ছিলো নুর আলম আহমেদের বিমানবাহিনীতে কাজ করার। কিন্তু ভাগ্যের পরিহাসে তা আর হয়ে ওঠেনি! বর্তমানে তিনি বেসরকারি একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতার দায়িত্বে আছেন। এই শিক্ষকতাকেই তিনি এখন ভবিষ্যৎ কর্মভার হিসেবে নিতে চান৷

নরসিংদী জেলাধীন রায়পুরা থানার কাচারীকান্দি গ্রামের একটি দরিদ্র পরিবারে জন্ম নুর আলম আহামেদের! পিতা হাসান আলী ও মাতা রহিমা খাতুনের খুব আদরের সন্তান তিনি! ছোট বেলা থেকেই পড়াশোনা করার একটি আলাদা টান ছিলো তার মধ্যে। পাড়াতলী কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও রায়পুরা সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে বর্তমানে তিনি হাজী আসমত আলী কলেজে প্রানীবিদ্যা বিভাগে অধ্যায়নরত আছেন।

ছাত্র জীবন থেকেই সাহিত্যের প্রতি আলাদা একটা ভাব ছিলো আলমের। সময় পেলেই কবিতা, ছোট গল্প লিখতেন৷ সেই লেখার সংকলনে এবারের ‘বইমেলা ২০২১’ শে তার লেখা “নিশীথ মেঘদল” ও “সাঁতরঙ” দুটি যৌথ কবিতার বই প্রকাশ হয়েছে। এভাবেই তিনি কবিতা, গল্প, উপন্যাস লিখে সাহিত্যের প্রেমে ডুবে থাকতে চান।

ভবিষ্যতের কর্ম পরিকল্পনা বিষয়ে জানতে চাইলে নুর আলম আহমেদ বলেন, সাধারণ মানুষের পাশে থেকে তাদের সুখ দুঃখের ভাগীদার হওয়ার একমাত্র মাধ্যম হলো শিক্ষকতা। এপেশায় সম্মানের পাশাপাশি নিজের আত্মোপলব্ধি অর্জন করা যায়। তাই আমি কর্মক্ষেত্র হিসেবে সম্মানের পেশা শিক্ষকতাকেই বেছে নিতে চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES