1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে কক্সবাজার উপকূল প্লাবিত - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে কক্সবাজার উপকূল প্লাবিত

আব্দুর রহমান আজাদ, উখিয়া
  • প্রকাশিত মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৬৭ বার দেখেছেন
ঘূর্ণিঝড় ইয়াস

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আরো ঘনীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড় হিসেবে একই এলাকায় অবস্থান করছে।

আসন্ন ইয়াস ঘূর্ণিঝড় কক্সবাজারের উপকূলীয় অঞ্চলে আঘাত হানার সম্ভবনা না থাকলে ও পানি দ্বারা প্লাবিত হচ্ছে গ্রামের চাষ জমি,মাছের ঘের, লবন চাষীদের লবনের মাঠ।
প্লাবিত হওয়া পানির দিকে থাকালে অনেকটা মনে হয় পানির মহা মিলন মেলা।
প্লাবিত হয়েছে মনখালী,ছেপটখালী ও চোয়াংখালীর কিছু অংশ। যেখানে আশংকাজনক অবস্থায় রয়েছে অনেক পরিবার।

কক্সবাজারের উপকূলীয় অঞ্চলগুলো তে পানি অস্বাভাবিকভাবে পানি ডুকতেছে বিভিন্ন পয়েন্ট দিয়ে। পানি ডুকে প্লাবিত হয়েছে কষকদের চাষের জমি,থলিয়েছে অনেকের বাড়িঘর, পানির সাথে মিশে একাকর হয়ে গেছে মাছ চাষীদের মাছের ঘের। সেই সাথে ক্ষতিগ্রস্ত হয়েছে স্থানীয় লবন চাষীরা।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পানির এমন প্লাবিত হওয়া নিয়ে শংকায় আছে নদী তীরবর্তী অঞ্চলের মানুষগুলো। কারণ পানি বেড়ে যাওয়া সাথে তাদের শেষ আশ্রয়স্থলে পানি ডুকে গেলে সংকটের মুখামুখি হবে তারা। পানির প্লাবন ছাড়া ও বাতাসের বেগ বেশি হওয়ায় গাছের ঢালপালা বেগে রাস্তা ব্লকসহ জনজীবন ক্ষতি হওয়ার সম্ভবনা ও রয়েছে।

ইয়াসের প্রভাবে সাগরের বুকে আছড়ে পড়ছে উত্তাল ঢেউ। যা জানান দেয়, হানা দিতে পারে উপকূলীয় অঞ্চলে।

পানি দ্বারা প্লাবিত হওয়ায় অনের রাস্তা পানিতে থলিয়ে গেছে। হয়তো পানি নেমে যাওয়ার সাথে সাথে চলাচলের রাস্তার ক্ষয় ক্ষতি হবে যার দূর্ভোগ পোহাতে হবে গ্রামবাসিকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES