1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে খুলনায় পৃথক পৃথক মানববন্ধন - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে খুলনায় পৃথক পৃথক মানববন্ধন

নুরআলম, খুলনা প্রতিনিধি
  • প্রকাশিত সোমবার, ২৪ মে, ২০২১
  • ২৭ বার দেখেছেন

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া সহ ৭ দফা দাবিতে খুলনা মহানগরীর শীববাড়ি মোড়ে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। সোমবার (২৪ মে) বেলা ১১ টায় অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশগ্রহণ করেন খুলনা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা-প্রতিষ্ঠান, হল, হোস্টেল খুলে দেয়ার আহবান এবং সকল শিক্ষার্থীর জন্য ভ্যাক্সিন নিশ্চিত করার দাবি জানান।

অন্যান্য দাবির মধ্যে রয়েছে সুষ্ঠু পাঠ-পরিকল্পনা, আটকে থাকা গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলো সংক্ষিপ্ত সিলেবাস এবং সময় বাড়িয়ে নেওয়া, যে পরীক্ষা যে সিলেবাস অনুযায়ী হবে তার পরবর্তী ভর্তি পরীক্ষাগুলো সে সিলেবাস অনুযায়ী নেওয়া, শিক্ষা-প্রতিষ্ঠান যতদিন বন্ধ ছিলো তত দিনের শিক্ষার্থীদের বেতন মওকুফ করা, কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের তদারকিতে আক্রান্ত শিক্ষার্থীর চিকিৎসা, আক্রান্ত হওয়ার ফলে কোন পরীক্ষা দিতে শিক্ষার্থী অপারগ হলে পরবর্তীতে তাকে সাপ্লিমেন্টারী পরীক্ষা দেওয়ার সুযোগ দেয়া, রিভিউ ক্লাস/ এক্সট্রা ক্লাস/ ওপেন ক্রেডিট/ ব্যাকলগ পরীক্ষা ইত্যাদি সুবিধা সমূহ দিয়ে শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতিপূরণের সুযোগ দেয়া এবং এজন্য অতিরিক্ত কোন ফি আদায় না করা, অটোপ্রমোশন বা অটোপাশ নয়, সেশনজট এড়াতে প্রয়োজনবোধে সেশনের সময়সীমা কমানো, শিক্ষা প্রতিষ্ঠান খুলে রোডম্যাপ তৈরী ও বাস্তবায়ন করা এবং শিক্ষাখাতে অবকাঠামোগত উন্নয়ন ও সার্বিক কাজে বাজেট বৃদ্ধি করা।

এ মানববন্ধনে অংশ নেয় খুলনা বিশ্ববিদ্যালয়, বিএল কলেজ, বয়রা সরকারী মহিলা কলেজ, এমএম সিটি কলেজ, সুন্দরবন কলেজ, বয়রা মডেল কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এর আগে স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করে খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
প্রায় অর্ধশত শিক্ষার্থী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। শিক্ষার্থীরা জানান, দীর্ঘ ১৪ মাস আমাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে অনেক শিক্ষার্থী মানসিকভাবে ভেঙে পড়েছে। স্বাস্থ্য বিধি মেনে যদি মার্কেট, শপিং মল, দোকানপাট, গণ-পরিবহন চলতে পারে তাহলে শিক্ষা প্রতিষ্ঠানও অবশ্যই চলতে পারবে বলে দাবি করেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES