1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
বছর না ঘুরতেই দেড়কোটি টাকার রাস্তার বেহাল দশা - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

বছর না ঘুরতেই দেড়কোটি টাকার রাস্তার বেহাল দশা

ইমরান হাসান বুলবুল, ত্রিশাল প্রতিনিধি
  • প্রকাশিত রবিবার, ২৩ মে, ২০২১
  • ২৮ বার দেখেছেন
রাস্তার বেহাল দশা

বর্ষাকাল আসার আগেই ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ত্রিশাল-পোড়াবাড়ী সড়কের আবারও বেহাল দশা।দেখার যেন কেউ নেই। অথচ বছর ঘুরতে না ঘুরতেই খানা-খন্দ সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল দেড় কোটি টাকা ব্যয়ের এই সড়কটি।
ত্রিশাল পোড়াবাড়ী সড়কের সাড়ে ছয় কিলোমিটার মেরামত কাজের জন্য ২০১৮-১৯ অর্থবছরের জুন মাস পর্যন্ত সময় নির্ধারণ করে দেয়া হয়েছিল ঠিকাদারি প্রতিষ্ঠান বিএম এন্টারপ্রাইজকে। নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান বিএম এন্টারপ্রাইজ।স্থানীয়রা জানায়, ত্রিশাল-পোড়াবাড়ী সড়কটির কাজ শেষ হওয়ার বছর না ঘুরতেই সড়কে তৈরি হয়েছিল অসংখ্য গর্ত। সড়কে চলাচলকারী মালবাহী যানবাহন নিয়মিতই আটকে যাচ্ছিল এসব খানা-খন্দে। ঘটেছিল দুর্ঘটনা, হতাহত হচ্ছিল সড়কে চলাচলকারী মানুষ। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হতো মালবাহী যানবাহন এবং পথচারীকে।

স্থানীয় ভুক্তভোগী শাহীন হোসাইন সাজ্জাদ বলেন, ত্রিশাল-পোড়াবাড়ী সড়কটি দেড় কোটি টাকা ব্যয়ে মেরামত করা হলেও নিম্ন মানের কাজ হওয়ায় অল্প কিছু দিনের মধ্যেই খানা খন্দের সৃষ্টি হয়েছিল। তখন ইট, বালু ফেলে সাময়িক চলাচলের উপযোগী করা হলেও এখন আবারও বেশ কয়েকটি জায়গায় খানাখন্দের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দ্রুত মেরামত করা না হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

মঠবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল কদ্দুস মন্ডল বলেন, ত্রিশাল-পোড়াবাড়ী সড়কটি ত্রিশাল, ভালুকা, টাঙ্গাইলের সঙ্গে সংযোগ সড়ক। এ সড়ক দিয়ে তিন উপজেলার মানুষের যাতায়াত। নির্মাণের কিছু দিনের মধ্যেই সড়কে খানা-খন্দের সৃষ্টি হয়েছে। যতই দিন যাচ্ছে এই সড়ক দিয়ে গাড়ি চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।

ত্রিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ আমিন বলেন, রাস্তাটি এলজিইডি এর আওতাভুক্ত। তবে এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের সাথে আমার কথা হয়েছে। উনি উপজেলা প্রকৌশলী সাহেবকে বিষয়টি অবগত করেছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, উপজেলা প্রকৌশলীকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়ার পর তারা সড়ক পরিদর্শনে গিয়েছে এবং ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যানকেও এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, খানা খন্দ সংস্কারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে ঠিকাদারি প্রতিষ্ঠান বিএম এন্টারপ্রাইজকে চিঠি পাঠিয়েছিল। পরে এসব খানা-খন্দে ইট, বালু ফেলে কোনো রকম চলাচলের উপযোগী করা হয়েছিল। এখন আবার চলাচলের অনুপযোগী হয়ে পরছে। যত দ্রুত সম্ভব রাস্তাটি মেরামত করা হবে। পরে এর স্থায়া সমাধানের জন্য ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES