1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
কিশোরগঞ্জে সবুজের সাঙ্গোপানে হলুদে রাঙ্গানিতে রঙ ছড়াচ্ছে সোনাইল ফুল - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

কিশোরগঞ্জে সবুজের সাঙ্গোপানে হলুদে রাঙ্গানিতে রঙ ছড়াচ্ছে সোনাইল ফুল

আনোয়ার হোসেন কিশোরগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত রবিবার, ১৬ মে, ২০২১
  • ৫৯ বার দেখেছেন
দেশেরকথা

প্রকৃতি মাতা যেন তার আপন খেয়ালে সুনিপুণ রঙ তুলির আঁচড়ে রূপ-সৌন্দর্যের বলিরেখায় রঙ্গ মঞ্চের রুপ দিয়েছে এই বঙ্গ জননীকে। আর বঙ্গজননীর ঋতুচক্রের পালাবদলে গ্রীষ্মের খড় রুদ্র তাপে সোনাইল ফুল পসরা সাজিয়েছে নীলফামারী কিশোরগঞ্জের সবুেেজর কুঞ্জবনে।এতে প্রকৃতিপ্রেমীরা খুঁজে পেয়েছে তার আপন ঠিকানা। স্বর্ণালী রঙের বর্ণিলতায় প্রকৃতিতে রঙ ছড়াছে আপন মনে সোনাইল ফুল। বৈশাখের শেষ খরতাপেও পথিকের নজর কাড়ছে এই ফুল। হাওয়ায় দুলতে থাকা হলুদ-সোনালি রঙের থোকা থোকা ফুল কিশোরীদের পুষ্পার্ঘ নিবেদনে হাতছানি দিয়ে ডাকছে। আবার ফুলের ফাঁকে দুলছে লম্বা ফল।

এই ফলকে অনেকেই বাঁদর লাঠি হিসেবে আখ্যায়িত করেছেন। হলুদ বরণ সৌন্দর্যে মাতোয়ারা হয়ে তার সান্নিধ্য পেতে আসে প্রকৃতিপ্রেমীরা। এই ফুল নিজের রূপলাবণ্যর আভা ছড়িয়ে দিয়েছে পুরো উপজেলায় । গ্রীষ্মের প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে ফোটে সোনাইল।

প্রাকৃতিকভাবে বেড়ে ওঠা সোনাইল ফুল গাছ তার হলুদ-সোনালি রঙের সৌন্দর্য বিতরণ করেই অস্তিত্ব টিকিয়ে রেখেছে। অযতœ-অবহেলায় বেড়ে উঠলেও তার রূপে আকৃষ্ট হয়ে কাছে আসে সবাই, ক্যামেরায় বন্দি করে রাখে তার সোনা মাখা রঙ। গেল কয়েক বছর আগে পথে-প্রান্তরে হলুদ সোনাইল ফুলের আধিক্য ছিল প্রকৃতি জুড়ে।এখন এ ফুল নেই বললে চলে।তাই প্রকৃতিকে বাঁচার তাগিদে কৃষ্ণচূড়া, শিমুল, পলাশ,সোনাইল,জারুল জাতীয় গাছ লাগিয়ে সৌন্দর্য বর্ধন করার দাবি উপজেলা বাসির।

এতে প্রকৃতি ফিরে পাবে তার আপন রূপ, নির্মল বাতাসে সজীবতা ফিরে পাবে মানুষজন।আর কবি সাহিত্যিকগণও খুঁজে পাবে তার কাব্যিক ভাষা।মোদ্দাকথা পরিবেশের ভারসাম্য রক্ষার্থে অরন্যের বিকল্প নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES