1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
কিশোরগঞ্জে শেষ মুহূর্তে কেনা কাটায় জমজমাট শপিংমল। - দৈনিক দেশের কথা
রবিবার, ২০ জুন ২০২১, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
চাটখিল ক‌মিউ‌নি‌টি ক্লি‌নি‌কে এমপি’র পর্যবেক্ষণ,চিকিৎসকের স্ট্যান্ড রিলিজ খুলনায় কঠোর লকডাউন দিয়ে গনবিজ্ঞপ্তি জারি আত্রাইয়ে দেয়াল চাপা পড়ে এক শিশুর মৃত্যু, আহত হয়েছেন আরও ৩ জন কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ ঝালকাঠিতে হয়রানীর অভিযোগে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সন্মেলন আধুনিকতার ছোঁয়ায় এখন হারিয়ে গেছে, গ্রাম বাংলার ঐতিহ্য বিয়ের পালকি রাজাপুরে রাতের আধারে মারপিট ও ছিনতাইয়ের ঘটনায় মামলা, হাতুরি সহ দুই আসামী গ্রেফতার খুলনায় মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা তেরখাদায় ঘন বৃষ্টি,চরম ভোগে সাধারণ জনজীবন ২২ ঘন্টা পর যাদুকাটায় নৌকা ডুবে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

কিশোরগঞ্জে শেষ মুহূর্তে কেনা কাটায় জমজমাট শপিংমল।

আনোয়ার হোসেন-কিশোরগঞ্জ ,প্রতিনিধি
  • প্রকাশিত বুধবার, ১২ মে, ২০২১
  • ৪২ বার দেখেছেন

দেশেরকথানীলফামারী কিশোরগঞ্জ উপজেলার বিপণি বিতান থেকে শুরু করে ফুটপাতে ক্রেতাদের গিজ গিজ করা ভিড় দেখে বোঝা যাচ্ছে না করোনাভাইরাসের কারণে কঠোর বিধিনিষেধ চলছে। সরকার বার বার সতর্ক করার পরও ক্রেতা-বিক্রেতা কেউ মানছে না স্বাস্থ্যবিধি। জীবনের ঝুঁকি নিয়ে ঈদের শেষ মুহূর্তে চলছে কেনাকাটা। কাল বাদ পরশু দিন সন্ধ্যার আকাশে শাওয়ালের চাঁদ দেখার অপেক্ষায় আছে সবাই। জাতীয় চাঁদ দেখা কমিটি চাঁদ দেখা গেছে ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই রেডিও-টেলিভিশনে বেজে উঠবে “ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ”। নিঃসন্দেহে ঈদ আনন্দের ঈদ সবার।

সেই ঈদের দিন থেকে বিশেষ ভাবে উপভোগ করতে সব শ্রেণি-পেশার মানুষেরাই পোশাক-পরিচ্ছদ,খাবার-দাবারে কিছু বাড়তি আয়োজনের ব্যবস্থা করে থাকে। আর সেই উৎসবের প্রধান আনুষঙ্গিক হলো নতুন কাপড় আর জুতা স্যান্ডেল কসমেটিকস । নতুন কাপড় ছাড়া ঈদের আনন্দ একেবারেই ফ্যাকাশে। তাইতো ঈদ উপলক্ষে করোনার ভয়ে ভীত নয় এমন পরিস্থিতিতে ফুটপাত থেকে বিভিন্ন মার্কেটগুলোতে রাত পর্যন্ত চলছে বেচা কেনা।

মার্কেটগুলোতে স্থানীয়দের পাশাপাশি পার্শ্ববর্তী গ্রামের নারী-পুরুষ, কিশোর-কিশোরী, কোমল মতি শিশু দলবেঁধে বিভিন্ন মার্কেটগুলো ঘুরে নতুন নতুন ডিজাইনের পোশাক সংগ্রহে করছেন।শহরের বিভিন্ন বিপণি বিতান, মার্কেটগুলোতে ঘুরে দেখা গেছে,শাড়ি থ্রি-পিস পাঞ্জাবি সহ ছোটদের নানা ধরনের দেশী-বিদেশী পোশাক কিনছেন অভিভাবকগণ।

ফুটপাত থেকে শুরু করে জুতা, সেন্ডেল, জুয়েলারি কসমেটিকস দোকান গুলোতে পুরুষ শূন্য নারী ক্রেতাই বেশি।মেয়েরা তাদের পছন্দের পোশাক কেনার পর মেচিং করে কিনতে ছুটছেন কসমেটিকস থেকে জুতা-স্যান্ডেলের দোকানে। উপচে পড়া ভিড়ে জটলা বেঁধে কিনছেন তাদের পছন্দের জিনিস। মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত পরিবারের লোকজন ফুটপাতে সারছেন তাদের প্রয়োজন।ক্রেতাদের অভিযোগ লোকজন বেশি থাকায় ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম হাঁকাছেন। বিজরি আক্তার নামে একজন ক্রেতা জানান সরকারি বিধি নিষেধ কারণে এতদিন ঘর থেকে বের হইনি। ঈদ সামনে কেনাকাটা তো করতেই হবে।

এজন্য পরিবারের লোকজনের জন্য জামা-কাপড় কিনতে সরকারের নির্দেশনা মেনে মাক্স পরে মার্কেটে এসেছি। কিন্তু এখানে এসে মনে হচ্ছে কিসের করোনা কিসের কি? মানুষ আর মানুষ। তবে গতবারের চেয়ে এবারের কাপড়ের দাম বেশি করে নেওয়া হচ্ছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুজ্জামান রাকিব জানান,এ ব্যাপারে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।পাশাপাশি জনগণকে করোনাভাইরাস সচেতনতায় স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES