1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
একজন জনপ্রতিনিধি ও তার জবাবদিহিতা। - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

একজন জনপ্রতিনিধি ও তার জবাবদিহিতা।

আব্দুর রহমান আজাদ,উখিয়া
  • প্রকাশিত মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৪৩ বার দেখেছেন
দেশেরকথ

আসসলামুআলাইকুম, আদাব, নমস্কারৃ.

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রীম শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি সবাই ভালো আছেন। কিন্তু করোনাকালীন লকডাউন ও পবিত্র রমজানে নিম্ন আয়ের জনগোষ্ঠীরা আসলেই খুবই মানবেতর জীবনযাপন করছে। ঠিক এই সময়ে একজন জনপ্রতিনিধি হিসেবে গরীব অসহায় মানুষের পাশে দাড়ানোটাই আমার দায়িত্ব ও কর্তব্যের মধ্যে পড়ে।

সে দায়িত্ব ও কর্তব্যকে সামনে রেখেই চেষ্টা করেছি মানুষের পাশে দাড়ানোর। পবিত্র রমজানের শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার ভিজিডির ৩০ কেজি করে চাল বিতরণ রাজাপালং ইউনিয়নে ৯নং ওয়ার্ডে সর্বপ্রথম উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি। এসময় প্রায় ৫ শতাধিক মানুষকে ৯০ কেজি চাল বিতরণ করা হয়।

এরপরের দিনই সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকায় কেজিতে চাল বিতরণ করা হয়। যেখানে সহায়তা পেয়েছে প্রায় সাড়ে ৪শ জন। এর কয়েকদিন পরে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদের সহযোগিতায় বেসরকারী সংস্থার মাধ্যমে ৩৮০ পরিবারকে ইফতারী বিতরণ করি। এরপরে আরেকজন দানশীল ব্যক্তির মাধ্যমে ১৫০ পরিবারকে। সাথে ব্যক্তিগত ভাবে ৫০ পরিবারকে ইফতার সামগ্রী বিতরণ করি। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার ৪৫০/- টাকা করে প্রায় ৬ শ জনকে ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রদান করা হয়।

এরপরে ব্যক্তিগত পক্ষ থেকে ওয়ার্ড আওয়ামীলীগের ১৫০ নেতা-কর্মীর মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়। এরপরে আরেকটি বেসরকারী সংস্থা প্রান্তিকের মাধ্যমে শতাধিক পরিবারকে সহায়তা দেয়া হয়। আরেকটি বিষয় উল্লেখ না করলেই নয় সেটি হচ্ছে বেসরকারী সংস্থার মাধ্যমে আমার ওয়ার্ডের বিভিন্ন মসজিদে প্রায় হাজার খানেক মানুষকে ইফতারীর প্যাকেট বিতরণ করা হয়েছে। এসব প্রক্রিয়া ছিলো সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ। পবিত্র রমজান ও করোনাকালীন সময়ে আমার ওয়ার্ডের প্রায় ২ হাজারের অধিক মানুষ সরকারি ও বেসরকারীভাবে সহায়তা পেয়েছে আমার জন্য খুবই আনন্দদায়ক ও স্বস্তির।

একজন জনপ্রতিনিধি হিসেবে জনগণের বিপদে পাশে থাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। চেষ্টা করেছি পাশে থাকার। ভবিষ্যতেও পাশে থাকার চেষ্টা থাকবে।
সবাইকে আবারো পবিত্র ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।সব শেষে যে মানুষগুলোকে কৃতজ্ঞতা জানাতেই হয়,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা,মাননীয় সংসদ সদস্য শাহীন আক্তার সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

হেলাল উদ্দিন
৯ নং ওয়ার্ড ইউপি সদস্য
রাজাপালং ইউনিয়ন পরিষদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES