1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
মেহেরুন্নেছা বৃদ্ধাশ্রমে থাকা বাবা মা'দের কাল খাওয়ার জুটবে কি? - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

মেহেরুন্নেছা বৃদ্ধাশ্রমে থাকা বাবা মা’দের কাল খাওয়ার জুটবে কি?

শরিফা বেগম শিউলী,রংপুর প্রতিনিধি
  • প্রকাশিত সোমবার, ১০ মে, ২০২১
  • ৬০ বার দেখেছেন

গাইবান্ধা গোবিন্দগন্জে মেহেরুননেছা বৃদ্ধাশ্রমের দিনগুলো কেমন করে চলে যাচ্ছে। প্রায়শই তরুণ পরিচালকরা জানে না কাল মেহেরুননেছা বৃদ্ধাশ্রমে থাকা বৃদ্ধ বাবা- মা’দের কি খাবার জুটবে? কোন নির্দিষ্ট আয় কিংবা ফান্ড নেই। মানুষের দান-খয়রাত দিয়েই চলছে দিন। এসব বৃদ্ধ অসহায় বাবা মায়ের অধিকাংশের কোন সন্তান নেই। দুই-চার জনের যে সন্তান আছে তা না থাকার মতোই।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মেহেদি হাসান ভাই ওদের একজন অন্যতম শুভাকাঙ্খী। ওনাদের দেখলে মনটা ভীষণ ভীষণ খারাপ হয়ে যায় আর যে তরুণরা তাঁদের জন্য এই আশ্রয়কেন্দ্র করেছে তাদের জন্য গর্ব বোধ হয় এমন কথাই বললেন সমাজসেবী,সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও কাব্যিক রানা মাসুদ।

মেহেরুননেছা বৃদ্ধাশ্রমের রেজিঃ নং- গাই/গোবি/ ১৪৮৭/২০২০।

মেহেদি ভাই ও রানা মাসুদ যৌথ ভাবে একটা পরিকল্পনা হাতে নিয়েছে বৃদ্ধাশ্রমের কথা চিন্তা করে।তারা আপাতত একটা ছোট হাঁস- মুরগির খামার বানিয়ে দিতে চাচ্ছে।

একজনের দানের যে পুকুরটা ওরা পেয়েছে তার চারিদিকে ঘেরা দিয়ে, খনন করে মাছ চাষ এবং স্বল্প যে জমি আছে তাতে সব্জি চাষের পরিকল্পনা করছে। সেইসাথে কিছু ফলজ গাছ রোপনের।

মোটামুটি একটা বড় রকমের অর্থের দরকার।তাদের সীমিত আয় থেকে যা পারে দিচ্ছে। ইতিমধ্যে সাহাযের হাত বাড়িয়েছেন কিছু স্ব হৃদয় বান ব্যক্তি কিন্তু তাতেও এই মহোৎ পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে না।

সকল বৃদ্ধাশ্রমের মা-বাবা রা সহ পৃথিবীর সব মা- বাবা রা নিরাপদে থাকুক ও শান্তিতে থাকুক।

সাহায্য পাঠানোর বিকাশ নম্বর ০১৮১২৭৮৭৫১০( পার্সোনাল) এই নম্বরের আপনাদের সাহায্য পাঠাতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES