1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করায় ৪০হাজার টাকা জরিমানা - দৈনিক দেশের কথা
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করায় ৪০হাজার টাকা জরিমানা

ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ২৫ বার দেখেছেন
দেশেরকথা

ময়মনসিংহের ত্রিশালের পোড়াবাড়ি রোডের চরপাড়ায় সাইমা সেমাই ফ্যাক্টরিতে মাস্ক,গ্লাভস বিহীন অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করার অপরাধে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি), ত্রিশালের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করেন, উক্ত অপরাধে ৪০হাজার টাকা নগদ জরিমানা করেন ।এসময় মোবাইল কোর্ট পরিচালনায় তরিকুল ইসলাম দেশের কথাকে জনান অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন সহ প্যাকেটজাত করার চিত্র পরিলক্ষিত হয়। এবং এখানে যে কর্মীরা কাজ করছে তারা কেহই স্বাস্থ্যবিধি মানছে না মাস্ক বা গ্লাভস কোনটাই তারা পরিধান করেনি।

এবং সেমাই তৈরীর খামি সেটাও উন্মুক্তভাবে রাখা হয়েছে তাতে ময়লা গেছে ও পোকা পড়েছে। এমনকি সেমাই উৎপাদনে জন্য যে ব্যবহৃত ডালডাটি রয়েছে সেটিও খুবই নোংরা ও ময়লা অবস্থায় মেঝেতে পরে আছে । কারখানার ভিতর ও তার আশেপাশের পরিবেশ সেটাও নোংরা ছিল যা মোটেও খাদ্যদ্রব্য উৎপাদনের জন্য একান্তভাবে সহায়ক নয় এটা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই এসকল দিক বিবেচনায় নিয়ে ক্রেতাদের অর্থহানী ও স্বাস্থ্যহানী রোধকল্পের সাইমা সেমাই ফ্যাক্টরির ম্যানেজারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ৪০,০০০ টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তাৎক্ষণিক এই অর্থদন্ডের টাকা আদায় করা হয়। এবং কারখানা কর্তৃপক্ষ অতি দ্রুত কারখানাটি উপযুক্ত এবং স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার কথা জানিয়েছে। অভিযানে র‍্যাব-১৪, ময়মনসিংহ এর একটি চৌকস দল সহায়তা প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES