1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
বাংলাদেশ গেমসে একই দিনে দুই জবি শিক্ষার্থীর স্বর্ণ জয় - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

বাংলাদেশ গেমসে একই দিনে দুই জবি শিক্ষার্থীর স্বর্ণ জয়

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি
  • প্রকাশিত বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৪৮ বার দেখেছেন
দেশেরকথা

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ একই দিনে স্বর্ণপদক জয় করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই (২) শিক্ষার্থী।  

বুধবার (৭ এপ্রিল) কারাতে ইভেন্টে সেনাবাহিনীর হয়ে স্বর্ণ জিতেছেন জবির চারুকলা বিভাগের ১৪ তম আবর্তনের শিক্ষার্থী মারজান আক্তার প্রিয়া। একই ইভেন্টে আনসারের হয়ে স্বর্ণ জিতেছেন জবির নাট্যকলা বিভাগের ১৫ তম আবর্তনের শিক্ষার্থী জর্জিস আনোয়ার নাঈম।

এর আগে ২০১৯ সালে সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে স্বর্ণ জেতেন মারজান প্রিয়া। চলতিব ছর ২৬ তম জাতীয় কারাতের ৬৭ কেজি শ্রেণিতে (ফাইট) বাংলাদেশ আনসার টিমের হয়ে স্বর্ণপদক (প্রথম স্থান) অর্জন করেন জর্জিস আনোয়ার নাইম।

স্বর্ণ জয়ের অনুভূতি প্রকাশ করে নাইম বলেন, “আমি আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। অনুশীলন আমাকে সাহায্য করেছেন রমজান সেন্সি, জসিম সেন্সির, বিকেএসপির কোচ  সোলায়মান সেন্সিকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশাবাদী ভবিষ্যতে দেশের জন্য ভালো কিছু করতে পারবো।

মারজান আক্তার প্রিয়া বলেন, “আমি মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমার কোচ সহ সবার কাছে কৃতজ্ঞ। সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে ভবিষ্যতে আমার সাফল্যর ধারা বজায় থাকে, দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি।”
স্বর্ণ জয়ের ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস বলেন, “মারজান ও নাইম অনেক আগে থেকেই কারাতে খুব ভালো খেলে আসছে। তাদের এই সাফল্যে আমি সত্যিই খুব আনন্দিত। ভবিষ্যতে তাদের আরো সফলতা কামনা করছি।

উল্লেখ্য, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ১ এপ্রিল শুরু হয়েছে, চলবে ১১ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন। এর মধ্যে স্বর্ণ পদক রয়েছে ৩৭৮টি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES