1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
দূরপাল্লার বাস ঢাকায় ঢোকার চেষ্টা - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

দূরপাল্লার বাস ঢাকায় ঢোকার চেষ্টা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ২২ বার দেখেছেন

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। মঙ্গলবার সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দেন দেশের সিটি করপোরেশনগুলোতে বাস চলাচল করবে। তবে বুধবার সকাল থেকেই দেখা যায় ভিন্ন চিত্র।

ভোর থেকে সাভার, ধামরাই থেকে যাত্রী নিয়ে বাস ঢাকায় ঢোকে এবং গাবতলী বাসস্ট্যান্ড থেকে এসব এলাকার উদ্দেশে বাস ছেড়ে যায়। বেলা সাড়ে ১১টার দিকে যাত্রী নিয়ে সাভার ও ধামরাইগামী বাসগুলো গাবতলী বাস টার্মিনাল ছেড়ে যাচ্ছিল। সে সময় সাংবাদিকের দেখে দায়িত্বরত পুলিশ তৎপর হয়ে ওঠে এবং বাসগুলোকে আটকে দেয়।

গাবতলী গরুর হাট মোড়ে বাসগুলোকে পুলিশ বাধা দেয়। বিকল্প পথে গাবতলী ব্রিজের নিচে ইউটার্ন নিয়ে ব্রিজ পার হয়ে যেতে দেখা যায় কিছু গাড়িকে। আমিনবাজারের পাশ থেকে যাত্রী নিয়ে সাভারের দিকে চলে যায় বাসগুলো।

নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘নির্দেশনা ছিল সিটির বাইরে থেকে বাস ভেতরে ঢুকতে না দেওয়ার, কিন্তু মানুষের ভোগান্তির কথা চিন্তা করে আমরা কিছুটা শিথিল অবস্থান নিই। এর সুযোগ নিয়ে বেশি বাস রাস্তায় নামলে আমরা কঠোর হই এবং আইন না মানায় নিয়মিত মামলা ও জরিমানা করি।’

সাভার, ধামরাই থেকে যাত্রী নিয়ে বাস ঢাকায় ঢোকে এবং গাবতলী বাসস্ট্যান্ড থেকে এসব এলাকার উদ্দেশে বাস ছেড়ে যায়। ছবি:

সাভার পরিবহনের চালকের সহকারী জহির হোসেন বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে তাঁর বাস আটকে দেওয়া হয়। সকাল আটটার দিকে সাভার থেকে তিনি সদরঘাটে আসেন। কিন্ত ফিরে যাওয়ার সময় পুলিশ তাঁকে আটকে দেয়। গাড়ির কাগজপত্র রেখে দেয়।

এদিকে সাভার থেকে আসা যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েন। রিকশা, প্রাইভেট কার, লেগুনা, খোলা পিকআপে করে যেভাবে পারছে অতিরিক্ত ভাড়ায় সাভারের দিকে রওনা দিচ্ছে।

সরকারি নির্দেশনা অনুসারে ঢাকা উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, কুমিল্লা, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় আজ সকাল থেকে বাস চলাচল শুরু হয়েছে। তবে দূরপাল্লার গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES