1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
ত্বকের যত্নে সন্ধ্যায় রুটিনটি হবে যেমন - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

ত্বকের যত্নে সন্ধ্যায় রুটিনটি হবে যেমন

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ২০ বার দেখেছেন

অনেক নারীরা মেকআপ করে সব সময় বাইরে যেতে পছন্দ করে না। মাঝে মাঝে সাদামাটা ভাবে বের হতে চান। কিন্তু তারপরেও একদমই কোনো কিছু না দিয়েই বের হয়ে যাওয়া যায় না। তাই খুব সহজ একটা রুটিন মেনে চলা যেতে পারে।

সন্ধ্যায় ৫ টি ধাপ মেনে চললেই ভারী মেকআপের প্রয়োজন হবে না। পাশাপাশি আপনার ত্বক থাকবে ভালো এবং প্রাণবন্ত।

ধাপ: ১

ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে হবে। এক্ষেত্রে দুই ধরনের প্রসাধনী ব্যবহার করা যেতে পারে। প্রথমে ফেস ওয়াস দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তারপরে ভালো মানের কোনো স্ক্রাব দিয়ে ত্বকে মাসাজ করে ত্বক পরিষ্কার করতে হবে। স্ক্রাব ব্যবহারের ক্ষেত্রে মাথায় রাখতে হবে কোনো ভাবেই ত্বকে খুব জোরে চাপ দিয়ে ঘষা যাবে না। ত্বকে চাপ প্রয়োগে ব্রণের প্রবণতা বেড়ে যায়।

ধাপ: ২

আমাদের ত্বক ফেস ওয়াস দিয়ে ধুয়ে নেওয়ার পরে এমনকি স্ক্রাব ব্যবহারের পরেও বেশির ভাগ সময় অতিরিক্ত তেল ধারণ করে রাখে। সে তেলকে ত্বক থেকে সরিয়ে না নিলে ত্বকে কোনো ক্রিম অথবা ময়েশ্চারাইজার ভালো মত বসে না। তাই তৈলাক্ত ভাব কমাতে টোনার ব্যবহার করতে হবে।

ধাপ: ৩

এখন ত্বকে সিরাম লাগাতে হবে। সিরাম ত্বকের জন্য বুস্টার হিসেবে কাজ করে। তৈলাক্ত ভাব কমাতে গিয়ে ত্বকে ত্বক অনেক বেশি রুক্ষ হয়ে যায়। সেই রুক্ষতা অনেকাংশে কমিয়ে দেওয়ার জন্য ব্যবহার করতে হবে সিরাম।

ধাপ: ৪

সিরাম ব্যবহারের পরের সব থেকে প্রয়োজনীয় ধাপ হলো ময়েশ্চারাইজার ব্যবহার করা। ময়েশ্চারাইজার ব্যবহারের ক্ষেত্রে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়। ত্বকের ধরণ না বুঝে কখনই ময়েশ্চারাইজার ত্বকে লাগানো যাবে না। শুধু ময়েশ্চারাইজার নয় বরং সকল প্রসাধনীর ক্ষেত্রে ত্বকের ধরণ বুঝতে হবে। নিজের ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার কিনতে হবে।

ধাপ: ৫

ময়েশ্চারাইজার ব্যবহারের পরে এখন ব্যবহারের পালা হলো চোখের ক্রিমের। মেকআপ ব্যবহার না করলে চোখের নিচে অনেক বেশি দাগ বোঝা যায়। তাই ভালো মানের একটি ক্রিম লাগিয়ে নেওয়া উচিত। তাহলে চোখ সতেজ লাগবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES