1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
কুড়িগ্রামে স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনে অরণ্য'র বৃক্ষ রোপণ - দৈনিক দেশের কথা
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

কুড়িগ্রামে স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনে অরণ্য’র বৃক্ষ রোপণ

ইউনুছ কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
  • প্রকাশিত শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৫৭ বার দেখেছেন


বৃক্ষ রোপণ ধারণ করে কুড়িগ্রামে সৌন্দর্য বর্ধনের লক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী সংগঠন “অরণ্য” । 


শনিবার(৩ রা এপ্রিল) বেলা ১১টার দিকে জেলার সার্কিট হাউজ সংলগ্ন জেলা প্রশাসক ও পুলিশ সুপার বাসভবনের সামনে এ কর্মসূচি পালিত হয়েছে । এসময় বৃক্ষরোপন  কর্মসূচির শুভ সূচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম । তিনি এসময় বলেন,পরিবেশবাদী এই সংগঠন অরণ্য স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনের জন্য বৃক্ষরোপন কর্মসূচি গ্রহন করেছে,যা খুবি প্রশংসনীয় কাজ । আমরা আশাকরি এই সংগঠনের তরুন সদস্যরা কুড়িগ্রামের পরিবেশ রক্ষার্থে আরো ভালো কাজ করবে ।


কুড়িগ্রাম সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর মোছাঃ শাহনাজ পারভীন বলেন,” সুবর্ন জয়ন্তী পালনে অরণ্য ৫০টি বৃক্ষ রোপন করলো, যা খুবি প্রশংসনীয় কাজ । কুড়িগ্রাম আরো এগিয়ে যাবে তরুণদের মাধ্যমে এটাই আশা করি । 


অরণ্যর কুড়িগ্রাম জেলা টিমের সহ-সভাপতি সোহানুর রহমান বলেন,আমরা ৫ বছর ধরে কুড়িগ্রামে বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপন করছি । আশা করি এ ধারা অব্যহত থাকবে ।বৃক্ষ রোপনের এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন,অরণ্যর উপদেস্টা মোঃ মনসুর আলী,জেলা টিমের  সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আকাশ,সদস্য মির্জা জালাল প্রমুখ ।উল্লেখ্য- পরিবেশবাদী সংগঠন অরণ্য ২০১৬ সালের ১২ সেপ্টেম্বরে সংগঠনটি আত্মপ্রকাশ করে । এরপর থেকে এই ৫ বছরে তারা ৬ হাজার বৃক্ষ রোপন করে । স্বাধীনতার সুর্বনজয়ন্তী উদযাপনে সংগঠনটি কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় ৫০ টি করে বৃক্ষ রোপনের কর্মসূচি গ্রহন করেছে । যার অধিকাংশ বৃক্ষ ফল ও ফুলের ।

আরো পড়ুনঃআগামীকাল রোববার থেকে সরকারি সব দপ্তরে অর্ধেক জনবলে অফিস কার্যক্রম শুরু

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES