1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
উপবৃত্তি পাবে সংখ্যালঘু সম্প্রদায়ের জবি শিক্ষার্থীরা - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

উপবৃত্তি পাবে সংখ্যালঘু সম্প্রদায়ের জবি শিক্ষার্থীরা

রিদুয়ান ইসলাম জবি প্রতিনিধি
  • প্রকাশিত শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ১০৩ বার দেখেছেন
দেশেরকথা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২০২১ অর্থবছরে সংখ্যালঘু সম্প্রদায় ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের লক্ষ্যে আবেদন চেয়ে নোটিশ জারি করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (মাউশি) কর্তৃক উপবৃত্তির অর্থ ইউজিসির মাধ্যমে হাতে পাবে শিক্ষার্থীরা।
শনিবার (৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ফোনালাপে উপবৃত্তি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।
জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরে সংখ্যালগু সম্প্রদায়, তফসিলী, (হিন্দু/বৌদ্ধ/খ্রিস্টান/সশস্ত্র বাহিনী/প্রতিবন্ধী/(দৃষ্টি ও অটিস্টিক ব্যতিত) উপজাতিয় (ক্ষুদ্র নৃ গোষ্ঠী) শিক্ষার্থীরা নির্ধারিত ফরম এর মাধ্যমে আবেদন করতে পারবে। নির্ধারিত ফরম-এ উল্লেখিত শর্তাবলি সঠিকভাবে পূরণ করে রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় (বৃত্তি) জমা দিতে বলা হয়েছে। 
ফরমটি সঠিকভাবে পূরণ করে আগামী ৮ই এপ্রিল, ২০২১ এর মধ্যে দরখাস্তটি জমা দানের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। উক্ত তারিখের মধ্যে জমাদানে ব্যর্থ হলে মাউশি কর্তৃক অর্থ প্রাপ্তির বিষয়ে বিশ্ববিদ্যালয় কোনো প্রকার দায়ভার বহন করবে না বলেও বিজ্ঞপ্তিতে সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে। উপবৃত্তির বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অবগত ও নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তিটি প্রদর্শনের জন্য ইন্সটিটিউটের পরিচালক/বিভাগীয় চেয়ারম্যান মহোদয়কে আদিষ্ট হয়ে অনুরোধ করা হয়েছে।


ইউজিসি প্রদত্ত সংখ্যালঘু সম্প্রদায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বলেন, “ইউজিসি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট সংখ্যালঘু শিক্ষার্থীদের তালিকা চেয়েছে, আমরা তালিকা তৈরি করে তাদের কাছে পাঠিয়ে দিবো। এরপর ওরা ওদের মতো করে বৃত্তি প্রাপ্তদের তালিকা প্রস্তুত করবে এবং সে অনুযায়ী বৃত্তিপ্রাপ্তরা টাকা পাবে।”
উল্লেখ্য যে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (মাউশি) দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে এমন শিক্ষার্থীদের আবেদন চেয়ে নোটিশ জারি করেছে৷

আরো পড়ুনঃসোমবার থেকে সারাদেশে সপ্তাহব্যাপী লকডাউন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES