1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
গাজীপুরে হেফাজত-পুলিশ সংঘর্ষে আহত ২৫ - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

গাজীপুরে হেফাজত-পুলিশ সংঘর্ষে আহত ২৫

দেশেরকথা ডেস্ক
  • প্রকাশিত শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১৭ বার দেখেছেন
দেশেরকথা

গাজীপুরে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে রাবার বুলেট ছুড়েছে পুলিশ।

এ ঘটনায় পুলিশ ও হেফাজতের কর্মীসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।শুক্রবার (০২ মার্চ) জুমার নামাজের পর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় এ সংঘর্ষ হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন হেফাজতের নেতাকর্মীরা।

পুলিশ তাদের রাস্তা থেকে সরাতে গেলে সংঘর্ষে জড়িয়ে পড়েন হেফাজতকর্মীরা। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এসময় পুলিশ ও হেফাজতের কর্মীসহ ২৫ জন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হেফাজতে ইসলামের গাজীপুর জেলা কমিটির যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন খান বলেন, কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ঈদগাহ ময়দানে শান্তিপূর্ণ বিক্ষোভের জন্য অবস্থান নেন কর্মীরা। এসময় বিনা উস্কানিতে তাদের ওপর হামলা করে পুলিশ। এতে ১৫ জন কর্মী আহত হন।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা বলেন, হেফাজতের নেতাকর্মীরা প্রথমে ঈদগাহ মাঠে জমায়েত হন। পরে মিছিল নিয়ে নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। মহাসড়ক ছেড়ে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। একপর্যায় ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। তখন পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে এবং রাবার বুলেট নিক্ষেপ করে। তাদের ছোড়া ইট-পাটকেলে অন্তত ১০ জন পুলিশ সদস্য আহত হন।

তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কয়েকজনকে আটক করেছে পুলিশ।

আরো পড়ুনঃকরোনার থাবায় গত ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES