1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
তানোরে ডিজিএম-এজিএম-পরিদর্শক ত্রিমুখী দ্বন্দ্ব ! - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

তানোরে ডিজিএম-এজিএম-পরিদর্শক ত্রিমুখী দ্বন্দ্ব !

তানোর(রাজশাহী) প্রতিনিধি
  • প্রকাশিত শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ২৬ বার দেখেছেন


রাজশাহীর তানোরে কৃষি মন্ত্রণালয় ও সেচ নীতিমালা লঙ্ঘন করে ৫ হর্স পাওয়ারের স্থাপিত অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ এবং কৃষকদের জিম্মি করে সেচ বাণিজ্যর অভিযোগ উঠেছে। স্থানীয়রা বলছে, এলাকাবাসীর আপত্তি উপেক্ষা করে পল্লী বিদ্যুতের কতিপয় কর্মকর্তা বড় অঙ্কের আর্থিক সুবিধার বিনিময়ে অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ দিয়েছে।

এদিকে এসব অবৈধ মটরের দৌরাত্ম্য বিএমডিএ সেচ প্রকল্প হুমকির মুখে পড়েছে। এতে কৃষকদের মধ্য চরম উত্তেজনা বিরাজ করছে।অন্যদিকে অবৈধ মটরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও আর্থিক সুবিধার বিনিময়ে পরের দিন গোপণে ফের সংযোগ দেয়া হয়েছে। এদিকে এই সংযোগ বিচ্ছিন্ন করা না হলে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বা খুন-জখমের মতো অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে কৃষকরা শঙ্কিত হয়ে পড়েছে। জানা গেছে,, উপজেলার পাঁচন্দর ইউপির  দুবইল গ্রামের লুৎফর রহমানের পুত্র গোলাম রাব্বানী লেলিন দুবইল মাঠে অবৈধ ভাবে ৫ হর্স পাওয়ারের মটর স্থাপন করেছে।

এদিকে পল্লী বিদ্যুতের কতিপয় কর্মকর্তা বড় অঙ্কের আর্থিক সুবিধা নিয়ে ওই অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ দিয়েছে।অপরদিকে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও পুনঃরায় সংযোগের ঘটনায় ডিজিএম-এজিএম ও পরিদর্শক ত্রিমুখী দন্দে জড়িয়ে পড়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। এবিষয়ে জানতে চাইলে তানোর পল্লী বিদ্যুৎ কর্মকর্তা (এজিএম) রেজাউল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এসব ডিজিএম সাহেব বলতে পারবেন। এক বার সংযোগ বিচ্ছিন্ন করে আবার কেনো সংযোগ দিলেন এই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে এড়িয়ে গেছেন। এবিষয়ে  গোলাম রাব্বানী লেলিন বলেন, মুরগী খামার করে ব্যবসা হচ্ছে না, তাই জমিতে সেচ দিচ্ছি। তবে মটর স্থাপনে অনুমতি নিয়েছেন কি না সেই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে কৌশলে এড়িয়ে গেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES