1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
পচ্ছন্দের শীর্ষে তরুণ নেতৃত্ব সোহেল - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

পচ্ছন্দের শীর্ষে তরুণ নেতৃত্ব সোহেল

আলিফ হোসেন
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১৬৯ বার দেখেছেন

তানোর:-রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের এখানো ঢের বাঁকি থাকলেও নির্বাচনের আগাম হাওয়া বইতে শুরু করেছে। ইতমধ্যে করোনা  দুর্যোগে সাম্ভব্য প্রার্থীরা মানবিক-খাদ্য সহায়তা ও ত্রাণ বিতরণ ইত্যাদি কর্মকান্ডের মাধ্যমে নিজেদের প্রার্থী হবার যোগ্যতা তুলে ধরে প্রচার-প্রচারণা শুরু করেছে। তবে এসব প্রচার-প্রচারণায় এগিয়ে থেকে তৃণমুলের পচ্ছন্দের শীর্ষে রয়েছেন গোদাগাড়ী উপজেলা যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক ,বিশিস্ট ব্যবসায়ী, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন, আদর্শিক ও তরুণ নেতৃত্ব বেলাল উদ্দিন সোহেল।এদিকে এবার আওয়ামী লীগের প্রার্থী হবেন কে সেটা নিয়ে চায়ের কাপে আলোচনার ঝড় উঠেছে। আর এই আলোচনায় এগিয়ে রয়েছেন তরুণ নেতৃত্ব সোহেল।
কারণ বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান আকতার নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে বিজয়ী হলেও স্থানীয় সাংসদের বিরোধীতা করে পৃথক বলয় গড়ার নামে দলীয়কোন্দল সৃস্টি, উন্নয়নে ব্যর্থএবং করোনা দুর্যোগে ত্রাণ নিয়ে অনিয়ম ইত্যাদি কারণে অনেকটা জনবিচ্ছিন্ন হয়ে চরম বিপাকে রয়েছে। এমনকি আওয়ামী লীগের রাজনীতিতে এখন তার টিকে থাকায় অনেকটা কঠিন হয়ে পড়েছে। ইতমধ্যে আওয়ামী লীগের অধিকাংশ আদর্শিক, প্রবীণ-ত্যাগী ও নিবেদতপ্রাণ নেতাকর্মী তাকে ত্যাগ করেছে পাশাপাশি তৃণমুলের অধিকাংশ নেতা ও কর্মী-সমর্থক তার উপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে,এতে চরম সঙ্কটে পড়েছে তার রাজনৈতিক ক্যারিয়ার বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। এসব বিবেচনায় তিনি এবার আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না এটা প্রায় নিশ্চিত বলে মনে করছেন তৃণমুল। স্থানীয়রা বলছে, আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন বেলাল উদ্দিন সোহেল।আওয়ামী লীগের নীতিনির্ধারক মহল চেয়ারম্যান পদে সোহেলকে সবুজ সঙ্কেত ও মাঠ গোছানোর পরামর্শ দিয়ে মাঠে নামার ইঙ্গিত দিয়েছেন বলেও আলোচনা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা চেয়ারম্যান পদে সোহেলকে প্রার্থী বিবেচনা করেই মাঠে প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করেছে।এদিকে দেওপাড়া ইউপির বিভিন্ন এলাকা ঘুরে  দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে  আসন্ন মাহে রমজান উপলক্ষেশুভেচ্ছা বিনিময় ও নিম্ন আয়ের কর্মহীন মানুষদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করে চলেছেন বেলাল উদ্দিন সোহেল। অন্যদিকে সোহেলের এসব কর্মকান্ডে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি চেয়ারম্যান পদে তার প্রার্থী হবার গ্রহণ যোগ্যতা ও যৌক্তিকতা তুলে ধরেছে। এতে আগামী নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আখতারুজ্জামান আকতারের কপাল পুড়ছে বলে মনে করছেন তৃণমুলের নেতা ও কর্মী-সমর্থকগণ।জানা গেছে, সম্প্রতি দেওপাড়া ইউপির দেওপাড়া গ্রামের কবরস্থানে জানাজা ঘর নির্মাণে আর্থিক সহায়তা করেন এবং এদিন তিনি দেওপাড়া ইউপির বিভিন্ন পাড়া-মহল্লাহ ঘুরে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বিষয়ে মতবিনিময় এবংগণসংযোগ করেন। এছাড়াও করোনা ও বন্যা পরিস্থিতেও তিনি সর্বাত্নক সহযোগীতা নিয়ে মাঠে  ছিলেন এখানো রয়েছেন।এছাড়াও পালপুর স্কুল মাঠে স্বরণকালের সর্ববৃহত সমাবেশ বেলাল উদ্দিন সোহেলের জনপ্রিয়তার প্রমাণ দিয়েছে। স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত, এসব বিবেচনায় সোহেলকে নৌকা প্রতিক দেয়া হলে তার বিজয় প্রায় নিশ্চিত। দেওপাড়া ইউপির মধ্যান্চল থেকে প্রার্থী হবার দৌড়ে তিনিই একমাত্র নেতা, ফলে নির্বাচনের মাঠে অন্যদের থেকে তার সুবিধাও অনেক বেশী, সকলেই তাকে শক্ত প্রার্থী বিবেচনা করছে। অন্যদিকে করোনা দুর্যোগে ঈদের আগে ও ঈদ পরবর্তী সময়ে ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান আকতারেরদৃশ্যমান তেমন কোনো কর্মসুচি না থাকায় তাকে নিয়ে সাধারণ মানুষের মাঝে সমালোচনার ঝড় উঠেছে, দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES