1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
উখিয়া রোহিঙ্গা ক্যাম্প ঘিরেই হাসিনার শক্তিশালী ইয়াবা সিন্ডিকেট। - দৈনিক দেশের কথা
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প ঘিরেই হাসিনার শক্তিশালী ইয়াবা সিন্ডিকেট।

জুবাইরুল ইসলাম জুয়েল কক্সবাজার
  • প্রকাশিত মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১১০ বার দেখেছেন
দেশেরকথা

মিয়ানমার থেকে ভয়ঙ্কর নির্যাতনের স্বীকার হয়ে বিতাড়িত রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ সরকার। কিন্তু রোহিঙ্গা ক্যাম্পে গিয়ে তাদের দেখলে বোঝার উপায় নেই যে, আতার দুর্দশাগ্রস্থ। সরকারি ও বিভিন্ন দাতা সংস্থা প্রদত্ত মূল্যবান ত্রাণ সামগ্রী ও নগদ টাকা পেয়ে রোহিঙ্গারা এখন খোশমেজাজে রয়েছে। আরাম-আয়েশে দিন যাপন করলেও রোহিঙ্গারা তাদের বাপ-দাদার পেশা এখনও ছাড়েনি।

গেল বছর ধরে শরণার্থী ক্যাম্পের হাসিনা নামের এক ইয়াবার বড় শক্তিশালী নায়িকার নাম ইয়াবা হাসিনা যার টাকায় চলে একদল শক্তিশালী আল- ইয়াকিং নামের সংগঠন। স্থানীয় একাধিক সূত্রে জানা যায় গেল কয়েক বছর আগেই মৃত কবির আহমেদের মেয়ে হাসিনা বেগম (২৪) মায়ানমার থেকে পালিয়ে এসে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এম আর সি নং ১৮৮১৫,সি-ব্লক নং ১৪ সহযোগী হাবিব উল্লাহ ও-তার পুত্র ২ জন, আলমগীর/কাশিম ।

একি সাথে বহিরাগত দুলাল ইয়াবা-সহ একাধিক মামলার আসামি হাসিনার স্বামী পরিচয়ে দুলাল নামের এক মাদক ব্যবসায়ী হাসিনার মাদক বহন করে নিয়ে যায় বলে ও জানা গেছে। এদিকে দিকে পাশের বাড়ির স্বজনরা জানান তারা সাপ্তাহিক ২/৩ বার ঢাকা শহরের বিভিন্ন স্থানে অভিনভ পন্থায় ইয়াবা নিয়ে যায়। এতে এলাকার সকলেই জানলে ও রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের আইনশৃঙ্খলা বাহিনীকে অবগতি করলে ও তাদের ধরার কোন সুযোগ পাচ্ছে না বলে জানান।

এদিকে ইয়াবা হাসিনা ভুয়া এন আইবি কার্ড সংগ্রহ করে চলাচলের সুবিধার্থে স্থানীয় কক্সবাজার পৌরসভার পচ্শিম ম্যালেরিয়া এলাকার ৪ নং ওয়ার্ডের বাচা মিয়ার মেয়ে মৃত হাসিনা বেগমের এন আইডি কার্ড ব্যবহার করে ৩৬ লাখ টাকার ট্রাক ও চট্টগ্রাম বাস ষ্টেশনের সংলগ্ন এলাকায় কোটি টাকার জমি ক্রয় ও করেছেন বলে জানা গেছে। ইয়াবা ব্যবসায়ী হাসিনাকে তার নিজের আয়ের উৎস ও তার ইয়াবা ব্যবসার বিষয়ে বক্তব্য নিতে ফোন দিলে হাসিনা ফোন ধরেননি। এদিকে ১৯/০৩/২১ ইং চট্টগ্রামের পটিয়া থানা পুলিশের হাতে হাসিনার ইয়াবার বড় চালান নিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে বলে জানা গেছে সাথে ভুয়া পরিচয়পত্র দিয়ে কনা পিকআপ ও জব্দ করেছে ।

হাসিনার ইয়াবা হলে ও হাসিনার নাম গোপন রেখেছেন তারা। জানা গেছে। ১৯/০৩/২০২১ ইং বেলাঃ ১৬:৩০ ঘটিকার সময় অতিরিক্ত পুলিশ সুপার, পটিয়া সার্কেল মহোদয়ের নেতৃত্বে অফিসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (তদন্ত) সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে পটিয়া থানাধীন কমলমুন্সির হাট থেকে চট্রগ্রাম কক্সবাজার মহাসড়কের উপর একটি পিকআপ গাড়ি তল্লাশি করে ৩০, হাজার পিস ইয়াবা- ও একটি পিকআপ গাড়ি সহ ৩ জনকে গ্রেফতার করেছে। আসামিরা হলেন, মৃত জাহাঙ্গীর হোসেন সাও: পুত্র দেলোয়ার হোসেন,(২৮) চাপড়া, থানাঃ পটিয়া, জেলাঃ চট্রগ্রাম ২। মোঃ গিয়াস উদ্দিন সাং পুত্র-মোঃ জুলহাস (২৪) করিমপুর থানাঃ- মুরাদনগর জেলাঃ কুমিল্লা ৩। বাচ্চু মিয়া সাং পুত্র মোঃ স্বপন কেশাপাড়া থানাঃ- সেনবাগ জেলাঃ- নোয়াখালী ’। গ্রেফতার কৃত আসামিদের মাদক আইনে মামলা রুজু প্রক্রিয়া চলছে বলে জানা গেছে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES