1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
সাবেক মেয়র আফজাল হোসেন রানার প্রার্থীতা বাতিলে নৌকাপ্রার্থীর আপিল খারিজ। - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

সাবেক মেয়র আফজাল হোসেন রানার প্রার্থীতা বাতিলে নৌকাপ্রার্থীর আপিল খারিজ।

ঝালকাঠি প্রতিনিধি
  • প্রকাশিত সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ৮০ বার দেখেছেন
দেশেরকথা



 সাবেক মেয়র আফজাল হোসেন রানার প্রার্থীতা বাতিলে নৌকাপ্রার্থীর আপিল খারিজ করে দিয়েছেন ঝালকাঠি জেলা প‍্রশাসক ও জেলা ম‍্যাজিষ্ট্রেট মো: জোহর আলী । সোমবার ( ২২,মার্চ) বিকেলে এ রায় ঘোষণা করেন।
 উল্লেখ্য নৌকাপ্রার্থীর অভিযোগ ছিল আফজাল হোসেন হলফনামামায় মিথ্যা ও ভুল তথ্য দেয়ার পরও ঝালকাঠি পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী আফজাল হোসেনের প্রার্থীতা রিটার্নিং অফিসার কতৃক বৈধ ঘোষণা করার সিদ্ধান্তের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে আপিল করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান মেয়র আলহাজ্ব মো. লিয়াকত আলী তালুকদার ।ৎ


রবিবার (২১, মার্চ) লিয়াকত আলী তালুকদারের পক্ষে আপিল দায়ের করেন তাঁর আইনজীবী আব্দুল মান্নান রসুল ও আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু।দায়েরকৃত আপিল সূত্রে জানা যায়, ঝালকাঠি পৌরসভার মেয়র পদে নির্বাচন করার জন্য গত ১৭ মার্চ রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুল ইসলামের কাছে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব মো. লিয়াকত আলী তালুকদার এবং পরেরদিন মনোনয়নপত্র দাখিল করেন সাবেক মেয়র আফজাল হোসেন রানা। গত ১৯ মার্চ যাচাই বাছাইয়ের দিন আফজাল হোসেন রানার দাখিলকৃত হলফনামায় অনেক ভুল এবং মিথ্যা তথ্য রয়েছে লিখিতভাবে দাবি করে তার মনোয়নপত্র বাতিলের দাবি জানান লিয়াকত আলী তালুকদার ।
 হলফনামা এবং আয়কর রির্টান পর্যবেক্ষনে দেখা যায়-  আফজাল হোসেন রানার দাখিলকৃত নির্বাচনী হলফনামায় অস্থাবর সম্পদের পরিমানে নগদ টাকা দেখানো হয়েছে ২৫ হাজার এবং ব্যাংকে জমাকৃত অর্থ দেখানো হয়েছে পাঁচ লাখ টাকা । অথচ আয়কর রির্টানে গত ৩০ জুন ২০২০ পর্যন্ত নগদ অর্থের পরিমান দেখানো হয়েছে ৪৫ লাখ ৪৬ হাজার ৪৬৭ টাকা । হলফনামায় অস্থাবর সম্পদের বিবরণে নিজের দুই ভরি স্বর্ন, স্ত্রীর ১৩ ভরি স্বর্ন এবং কন্যার নামে ২০ ভরি স্বর্ন দেখানো হয়েছে । অপরদিকে আয়কর রির্টানে নিজের এবং স্ত্রীর নামে ৩৫ ভরি স্বর্ন দেখানো হয়েছে । হলফনামায় স্থাবর সম্পদের বিবরণে আফজাল হোসেনের নামে ১.৩৬৪৬ একর এবং স্ত্রীর নামে ০.০৩৫৭ একর জমি দেখানো হয়েছে । কিন্তু আয়কর রির্টানে আফজাল হোসেনের নামে জমির পরিমান দেখানো হয়েছে ১৭২.৫০ একর ।
এছাড়া হলফনামার ১৪ পৃষ্ঠায় হলফকারীর স্বাক্ষরের নিচে নাকি কোন তারিখ ছিল না ।  মেয়র প্রার্থী লিয়াকত আলী তালুকদার অভিযোগ করেন, এসব বিষয় রির্টানিং কর্মকর্তা আরিফুল ইসলামের কাছে প্রমানসহ উপস্থাপন করা হলেও  তিনি বায়েস্ট হয়ে আফজাল হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন । তাই আমি আপিল কর্তপক্ষ জেলা প্রশাসকের কাছে আপিল করেছি । আশা করছি তিনি আমার আপিল গ্রহণ করে আফজাল হোসেনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করবেন ।


অনেক জল্পনা কল্পনা এবং সমস্ত কাগজপত্র যাচাই -বাচাই করে  জেলা প্রশাসক ও পৌরসভা নির্বাচনের আপিল কর্তপক্ষ মো. জোহর আলী সোমবার বিকেলে আপিলে  সকলের বক্তব্য শুনে এবং কাগজপত্র সঠিকতা প্রমাণ করে  নৌকামার্কা প্রার্থী বতর্মান মেয়র লিয়াকত আলি তালুকদারর দায়েরকৃত সাবেক মেয়র আফজাল হোসেন রানার প্রার্থীতা বাতিলে  আপিল খারিজ ঘোষণা করেছেন ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES