1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
জবির অধ্যাপকদের মধ্য থেকেই পরবর্তী উপাচার্য চায় জবিশিস - দৈনিক দেশের কথা
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

জবির অধ্যাপকদের মধ্য থেকেই পরবর্তী উপাচার্য চায় জবিশিস

রিদুয়ান ইসলাম
  • প্রকাশিত রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২২ বার দেখেছেন

জবি প্রতিনিধি:– জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যাপকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগ করার জন্য সরকারের নিকট দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

রোববার (২১ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ নুরে আলম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই দাবি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নিয়মিত উপাচার্য নাই। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাসহ সার্বিক উন্নয়নের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকবৃন্দের মধ্য থেকে উপাচার্য নিয়োগ করার জন্য সরকারের নিকট দাবি জানাচ্ছি।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ নুরে আলম আবদুল্লাহ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে যোগ্য অধ্যাপক রয়েছেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে আমরা চাই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকবৃন্দদের থেকেই উপাচার্য নিয়োগ দেয়া হোক।

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্য হিসেবে  অধ্যাপক ড. মীজানুর রহমানের দ্বিতীয় মেয়াদ পূর্ণ হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশের মাধ্যমে পরবর্তী ভাইস চ্যান্সেলর নিয়োগের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES