1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
ইসরায়েলে তীব্র বিক্ষোভ, নেতানিয়াহুর পদত্যাগ দাবি - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:৫২ অপরাহ্ন

ইসরায়েলে তীব্র বিক্ষোভ, নেতানিয়াহুর পদত্যাগ দাবি

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২৬ বার দেখেছেন

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দখলকৃত জেরুজালেমে তার বাসভবনের বাইরে জড়ো হয়ে এ বিক্ষোভ প্রদর্শন করে কয়েক হাজার মানুষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, দুই বছরের মাথায় চতুর্থ সাধারণ নির্বাচনের মাত্র তিন দিন আগে শনিবার এই বিক্ষোভ অনুষ্ঠিত হলো। এ সময় ৭১ বছরের নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে আওয়াজ তোলে তারা। তাদের অনেকের হাতেই ছিল ইসরায়েলের পতাকা।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এদিনের বিক্ষোভে অংশ নেয় প্রায় ২০ হাজার মানুষ।

আগামী ২৩ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনেও নেতানিয়াহুর লিকুদ পার্টি সর্বোচ্চ আসনে বিজয়ী হবে বলে ধারণা করা হচ্ছে। জনমত জরিপগুলোতেও এমন ইঙ্গিত মিলছে। তবে কোনও দলই সরকার গঠনের মতো পর্যাপ্ত সংখ্যাগরিষ্ঠতা পাবে না বলে প্রতীয়মান হচ্ছে। এ জটিলতায় গত দুই বছরে দেশটিতে তিন দফায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৩ মার্চ দুই বছরের মধ্যে চতুর্থ সাধারণ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

নেতানিয়াহু সমর্থকদের অবশ্য বিশ্বাস, ট্রাম্প প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন আরব দেশের কাছ থেকে ইসরায়েলের স্বীকৃতি লাভসহ সরকারের নানা কর্মকাণ্ডের ফলে এবার মানুষ লিকুদ পার্টিকে বিপুল ভোটে বিজয়ী করবে।

অন্যদিকে ঘুষ লেনদেন, প্রতারণা ও দুর্নীতির দায়ে বিচারের মুখে থাকা নেতানিয়াহুর বিরুদ্ধে করোনা পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ তুলেছে দেশটির সরকারবিরোধীরা। তার পদত্যাগের দাবিতে তাই বছরখানেক ধরেই রাজপথে সোচ্চার বিরোধীরা। তবে শনিবারের বিক্ষোভ সাম্প্রতিক সময়ের অন্য বিক্ষোভগুলোকে ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে রয়টার্স।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES