1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
ইমেজ সঙ্কটে আজাহার এগিয়ে আদম - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:০০ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

ইমেজ সঙ্কটে আজাহার এগিয়ে আদম

তানোর প্রতিনিধি
  • প্রকাশিত শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৩৫ বার দেখেছেন
দেশেরকথা

রাজশাহীর দুর্গাপুর উপজেলার তিন নম্বর পানানগর ইউনিয়ন পরিষদের  (ইউপি) আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দৌড়ের মুল প্রতিযোগীতায় রয়েছে দু’জন এরা হলেন বিএনপি থেকে আশা চেয়ারম্যান আজাহার আলী খাঁ এবং ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আদর্শিক নেতৃত্ব সহকারী শিক্ষক আদম আলী আলোচনায় রয়েছে।

 এদিকে আলোচনার কেন্দ্র বিন্দু কেবলমাত্র চেয়ারম্যান পদ ঘিরেই আর্বতিত হচ্ছে। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন কে সেটিই মুল আলোচনার বিষয় হয়ে উঠেছে। বিগত ২০১২ সালের দিকে বর্তমান চেয়ারম্যান আজাহার আলী খাঁ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ থেকে আওয়ামী লীগে এসেছেন।

তৃণমুলের ভাষ্য, সুযোগ সন্ধানী আজাহার আওয়ামী লীগে যোগদান করলেও এখানো মনে প্রাণে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করতে পারেনি। কারণ বয়স্ক-বিধবা, প্রতিবন্ধী-মাতৃত্বকালীন, ভিজিএফ-ভিজিডি, ফেয়ারপ্রাইস-ইজিপি ইত্যাদি সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে জামায়াত-বিএনপি মতাদর্শীদের প্রাধান্য দেয়া হয়েছে। এছাড়াও প্রায় ৩৮ মাস ইউপি সদস্যদের সম্মানির অর্থ বকেয়া রয়েছে। অন্যদিকে নেতাকর্মীদের সঙ্গে সম্পর্কের অবনতি, নানামুখী অনিয়ম-দুর্নীতি ও উন্নয়নে ব্যর্থ হওয়ায় অনেকটা জনবিচ্ছিন্ন হয়ে আজাহার চরম ইমেজ সঙ্কটে পড়েছে বলে মনে করছে তৃণমুলের নেতাকর্মীরা। 

এসব কারণে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতারা অনেক আগেই তাকে ত্যাগ করেছে,  পাশাপাশি তৃণমুলের নেতাকর্মীরাও মুখ ফিরিয়ে নিয়েছে,এতে চরম সংকটে পড়ে মনোনয়ন তো পরের কথা আগামিতে তার দলে টিকে থাকাই অনেকটা কঠিন হয়ে পড়েছে।অন্যদিকে এই সুযোগে পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন আদর্শিক নেতৃত্ব ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সহকারী শিক্ষক আদম আলী দলীয় মনোনয়ন প্রত্যাশা করে জেলা-উপজেলা এবং ইউনিয়ন পর্যায়েদলের সিনিয়র ও তৃণমুলের নেতাকর্মীদের সঙ্গে গভীর সখ্যতা গড়ে তোলার পাশাপাশি সাধারণ মানুষের কাছে নিজের শক্ত অবস্থান গড়ে তোলেছেন।

ফলে পানানগর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হবার দৌড়ে এগিয়ে থেকে তিনি ব্যাপক পরিচিতি অর্জন করেছেন। এসব বিবেচনায় তিনিই পাচ্ছেন নৌকার টিকেট এটা প্রায় নিশ্চিত বলে মনে করা হচ্ছে। জানা গেছে, সম্ভাব্য প্রার্থীরা করোনা দুর্যোগে এলাকায় মানবিক ও খাদ্য সহায়তা বিতরণ, এলাকার উন্নয়ন এবং ব্যক্তি পর্যায়ে আর্থিক অনুদান প্রদান, প্রচার-প্রচারণা ও গণ সংযোগের মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরে আলোচনায় উঠে আশা ও ভোটারদের দৃস্টি আকর্ষণের চেস্টা করছে।এদিকে আলোচনা ও পচ্ছন্দের শীর্ষে রয়েছেন আর্দশিক, তরুণ ও পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন নেতৃত্বআদম আলী।

 ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হতে একজন প্রার্থীর যে ধরণের রাজনৈতিক,সামাজিক,পারিবািরক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, ব্যক্তি ইমেজ, উন্নয়ন মানসিকতা, গ্রহণযোগ্যতা ও নেতৃত্বগুন ইত্যাদি প্রয়োজন সেই সব গুনের অধিকারী সম্পন্ন প্রার্থী আদম। এসব বিবেচনায় নির্বাচনের মাঠে আদম অন্যদের থেকে যোজন যোজন দুরুত্বে এগিয়ে রয়েছেন। আওয়ামী লীগের সমর্থনে প্রার্থী হলে তার বিজয় প্রায় নিশ্চিত। 

স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণের অভিমত আদমকে মনোনয়ন দিয়ে
বিত্তশীল ও সমৃদ্ধ পরিবার থেকে সবার কাছে গ্রহণযোগ্য, আর্দশিক, তরুণ ও পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন প্রার্থী দিতে চলেছে আওয়ামী লীগ সবাই এটাকে ইতিবাচক হিসেবে দেখছেন। এবিষয়ে পানানগর ইউপি আওয়ামী লীগের এক জৈষ্ঠ নেতা বলেন, আদম আলী আওয়ামী লীগের আদর্শিক ও ত্যাগী নেতা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে তার কোনো বিকল্প নাই।তবে ইউপি চেয়ারম্যান আজাহার আলী খাঁ তার বিরুদ্ধে উঙ্খাপিত অভিযোগ সম্পুর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যেপ্রণোদিত দাবি করে বলেন, এসব তার রাজনৈতিক প্রতিপক্ষের অপপ্রচার ইউনিয়নের জনগণ এখানো তার পক্ষেই রয়েছে  এবং তিনি আবারো নৌকার মনোনয়ন পাবেন বলে শতভাগ আশাবাদী।#

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES