1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
বঙ্গবন্ধুর হাতেই রচিত হয়েছে আধুনিক বাংলাদেশে:অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৯:২৯ অপরাহ্ন

বঙ্গবন্ধুর হাতেই রচিত হয়েছে আধুনিক বাংলাদেশে:অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

দেশেরকথা ঢাকা
  • প্রকাশিত বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৪০ বার দেখেছেন
দেশেরকথা

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধু সেই ক্ষণজন্মা মহাপুরুষ, যিনি বাঙালি জাতিকে মুক্তির স্বপ্ন দেখিয়েছেন, ঐক্যবদ্ধ করেছেন। তার হাতেই রচিত হয়েছে আধুনিক বাংলাদেশের ভিত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে বুধবার কুমিল্লার নাঙ্গলকোট, লালমাই ও সদর দক্ষিণ উপজেলা আয়োজিত আলোচনা অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, কৈশোর থেকেই বঙ্গবন্ধু মানুষের গণতান্ত্রিক অধিকারের পক্ষে সোচ্চার ছিলেন। বাঙালির প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি পালন করেছেন নেতৃত্বের ভূমিকা। স্বাধিকার আন্দোলনের মূল শক্তির উৎস ছিলেন তিনি। মুস্তফা কামাল বলেন, কেবল রাজনৈতিক এবং অর্থনৈতিক মুক্তিই নয়, বাংলাদেশের ভাষা, সাহিত্য ও সংস্কৃতির মুক্তি-সংগ্রামেও অন্যতম নেতা হিসেবে বঙ্গবন্ধু পালন করেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, এই অর্জনের জন্য অন্যান্য দেশ এখন বাংলাদেশকে নিয়ে গর্ব করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আধুনিক বাংলাদেশের রূপকার হিসেবে উল্লেখ করে অর্থমন্ত্রী আরো বলেন, তার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করেছে।

এই ঐতিহাসিক অর্জন তথা আধুনিক বাংলাদেশের ভিত বঙ্গবন্ধুর হাতেই রচিত হয়েছে বলে আবারও উল্লেখ করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন তার দেশের একজন মানুষও যাতে গৃহহীন না থাকে। তাই তিনি ক্ষতিগ্রস্ত মানুষের জন্য গৃহনির্মাণ, পুনর্বাসন ও পুনর্গঠনে মনোযোগ দিয়েছিলেন। স্বাস্থ্যব্যবস্থা ও চিকিৎসাবিজ্ঞানের সব ক্ষেত্রে একটি শক্ত নীতিমালা, পরিকল্পনা ও অবকাঠামো রেখে গেছেন বঙ্গবন্ধু। অসংখ্য নীতি, পরিকল্পনা ও আইনের উদ্যোক্তাও ছিলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য একটি সুন্দর বাসযোগ্য বাংলাদেশ প্রতিষ্ঠার চেষ্টা আমরা করে যাচ্ছি। বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, শিশুদের মাধ্যমেই তা পূরণ হবে।তিনি বাঙালি জাতির অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন সারা জীবন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

এতে আরো বক্তব্য দেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশীষ ঘোষ, নাঙ্গলকোট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ইউছুফ ভূইয়া, নাঙ্গলকোটের ইউএনও মো. সাইফুল, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক, লালমাইয়ের ইউএনও নজরুল ইসলাম এবং কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES