1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
প্রধানমন্ত্রীকে নৌকাটি উপহার দিতে চান লক্ষ্মীপুর ছেলে ইউসুফ - দৈনিক দেশের কথা
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
কালিয়াকৈর মেম্বার পদ প্রার্থী জয়নালের বাড়িতে উপজেলা আওয়ামিলীগের মিলন মেলা বিশিষ্ট শিল্পপতি দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই গ্রেফতার হওয়া নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য: নুর নামাজ ও তারাবিতে কঠোর বিধিনিষেধ আরোপ রাজাপুরে পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে আধাপাকা ফল পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা আবেদন খারিজ:একই সাথে জরিমানা আহমদ শফীকে হত্যা প্ররোচনা মামলায় বাবুনগরীসহ অভিযুক্ত ৪৩ কাউখালীতে মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা জিতুর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবার লকডাউনে চলতে লাকবে মুভমেন্ট পাস

প্রধানমন্ত্রীকে নৌকাটি উপহার দিতে চান লক্ষ্মীপুর ছেলে ইউসুফ

জয়নাল আবদীন সজীব, লক্ষ্মীপুর
  • প্রকাশিত বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৩৮ বার দেখেছেন
দেশেরকথা

লক্ষ্মীপুর রামগতি উপজেলার মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ব্যতিক্রমী নৌকাটি বানিয়েছেন। কারিগর ইউসুফ,তিনি নৌকাটি উপহার দিতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকাটির নাম রেখেছেন জলডাঙা মুজিব পরিবহন। ব্যয় হয়েছে প্রায় ১৫ লাখ টাকা ২৪ আসনের এ পরিবহনে রয়েছে বাসের মতো স্টিয়ারিং,আবার পানিতে চলার জন্য রয়েছে দুটি পাখা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আগামী ১৭ মার্চ সড়কপথে যাত্রী নিয়ে নৌকা নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। উভচর এ নৌকা দেখতে ভিড় করছেন আশপাশের বিভিন্ন এলাকার মানুষ নিপুন কারিগর ইউসুফ চরপোড়াগাছা ইউনিয়নের পূর্বচর কলাকোপা গ্রামের আবুল কালাম ছেলে।

জানা যায়, চার চাকা বিশিষ্ট নৌকাটি জাতীয় পতাকার লাল-সবুজ রঙ দিয়ে সাজানো। আবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও আঁকা রয়েছে। এ নৌকায় ওঠার জন্য উড়োজাহাজের আদলে সিঁড়ি নির্মাণ করা হয়েছে। এতে গিয়ার, ফলোক্যামেরা, হেডলাইট, ইন্ডিকেটর, এসি ফ্যান, হর্ন এবং মিটার বোর্ডও রয়েছে। আছে দৃষ্টিনন্দন ডিজাইনের ছাউনিও।

নৌকার কারিগর মো. ইউসুফ জানান, জলডাঙা মুজিব পরিবহনটি বঙ্গবন্ধুর প্রতি তার ভালোবাসার প্রতীক। প্রায় ১৫ লাখ টাকায় তিনি নিজেই তিন বছর ধরে এ নৌকা বানিয়েছেন। ১৭ মার্চ সড়কপথে প্রধানমন্ত্রীকে উপহারটি দিতে তিনি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। তার প্রবল ইচ্ছে— প্রধানমন্ত্রী তার নৌকায় চড়বেন অথবা অন্তত একবার হাত দিয়ে ছুঁয়ে দেখবেন।

এ ব্যাপারে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মোমিন বলেন, ইউসুফ আমার কাছে এসেছে। নৌকার ছবি দেখিয়েছে। আগামী ১৬ তারিখে নৌকাটি জেলা প্রশাসককে দেখাব। নৌকাটি প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উপযোগী হলে আমরা তাকে সহযোগিতা করব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES