1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
বাঁধাইড় ইউপির উন্নয়নের রুপকার চেয়ারম্যান আতাউর - দৈনিক দেশের কথা
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

বাঁধাইড় ইউপির উন্নয়নের রুপকার চেয়ারম্যান আতাউর

তানোর প্রতিনিধি
  • প্রকাশিত শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৫৭ বার দেখেছেন


রাজশাহীর তানোরের বাধাইড় ইউনিয়ন (ইউপি) আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান অবহেলিত বাধাইড় ইউপির উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে দৃশ্যমান বিভিন্ন উন্নয়নমূলক  কাজ শুরু করায় নাগরিক সেবার মান বেড়েছে। ইতমধ্যে স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর সার্বিক সহায়তা ও উপজেলা চেয়ারম্যান  লুৎফর হায়দার রশিদ ময়নার দিকনির্দেশনায়বাধাইড় ইউপির বিভিন্ন এলাকায় অনেক দৃশ্যমান উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে এবং অনেক কাজ দ্রুত গতিয়ে এগিয়ে চলেছে। ফলে নাগরিকগণ দীর্ঘদিন পর ইউপি ভবন থেকে তাদের কাঙ্খিত সেবা পেতে শুরু করেছে। এদিকে ইউপির বিভিন্ন প্রত্যন্ত পল্লী এলাকায় সাবমার্শিবুল পাম্প স্থাপন, প্রটেকশান ওয়াল ও ড্রেন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পন্ন হওয়ায় এসব এলাকার নাগরিকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

বিগত ইউপি চেয়ারম্যান তার ৫ বছরের সময়ে যতটুকু করতে পারেনি, আতাউর রহমান ইউপি চেয়ারম্যান তার সময়ে সেই উন্নয়ন কাজ ছাড়িয়ে গেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।জানা গেছে, বাধাইড় ইউপিতে খানা পরিবার রয়েছে ৪ হাজার দুশ”টি, সামাজিক নিরাপত্তা কর্মসুচির সুবিধাভোগী রয়েছে ৩ হাজার ৪৪৩টি।এছাড়াও বয়স্ক ভাতাভোগী সংখ্যা ৭৯২ জন, বিধবা ৪২২ জন, প্রতিবন্ধী ৩২৬, ফেয়ারপ্রাইজ এক হাজার ২৫৬ জন, ইজিপি প্রকল্পে ১৭৬ জন,মাতৃত্বকালীন ১৪৮ জন, ভিজিডি ৩২৩ জন,  ভিজিএফ এক হাজার ৪৪২ জন, সাবমার্শিবুল পাম্প ১৫০টিগৃহহীনদের গৃহ প্রদান ১৫টি, পুকুর পাড়ে পাকা ঘাট ১৮টি ও স্ট্রিট ল্যাম্প ৭০টি। এছাড়াও বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে।

অন্যদিকে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে নতুন ইউপি ভবন ও ইউপি ভুমি অফিসের জন্য উচাডাঙ্গায় জমি ক্রয়, কমিউনিটি ক্লিনিক ও সাপ্তাহিক বাজার স্থাপন করা হয়েছে।জানা গেছে, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ইউপির সর্বস্থরের নাগরিকদের সঙ্গে মতবিনিময় ও তাদের সহযোগীতায় এলাকার উন্নয়নে মহাপরিকল্পনা ঘোষণা দিয়ে বাস্তবায়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসুচি গ্রহণ করেছেন। সূত্র জানায়, টিআর-কাবিখা, জিআর-কাবিটা, কর্মসুজন কর্মসূচি, এলজিএসপি ও ডাসকোর সহায়তায় এলাকায় মজা পুকুর পুনঃখনন, সাবমার্শিবুল পাম্প স্থাপন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ-নিচু বেঞ্চ, টিফিনবক্স, বৈদ্যুতিক পাখা, খেলা-ধূলার সামগ্রী বিতরণ করেছেন। এছাড়াও বিভিন্ন এলাকায় পুকুর পাড়ে প্রটেকশান ওয়াল নির্মাণ ও এইচবিবি রাস্তা নির্মাণ, ড্রেন-কালভ্রাট নির্মাণ, পাকা পুকুর ঘাটএবং নতুন মাটির রাস্তা নির্মাণসহ দৃশ্যমান বহু উন্নয়নমূলক কাজ সম্পন্ন করেছেন।

ওদিকে ডিজিটাল সেন্টারের মাধ্যমে ইউপির সাধারণ মানুষ নূন্যতম খরচে আধূনিক সেবা পাচ্ছেন।অপরদিকে বাধাইড় ইউপির বিভিন্ন এলাকায় রাস্তা আলোকরণ কাজ শুরু করেছেন যা চলমান রয়েছে। ইউপির বিভিন্ন এলাকায় জনবহুল মোড়ে মোড়ে দৃষ্টিনন্দন স্ট্রিষ্ট ল্যাম্প পোস্ট (সৌরবিদ্যুৎ) স্থাপন করা হচ্ছে। এসব ল্যাম্প পোস্ট স্থাপন সম্পন্ন হলে প্রত্যন্ত পল্লীর জনসাধারণগণ শহরের সুবিধা ভোগ করবেন। এছাড়াও মাতৃত্বকালীন ভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা ইত্যাদি সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিধি প্রায় দ্বিগুন করা হয়েছে। এসব কর্মকান্ড সফল ভাবে সম্পন্ন করা হলে বাধাইড় ইউপি মডেল ইউপিতে রুপান্তরিত হবে। এ ব্যাপারে বাধাইড় ইউপি আওয়ামী লীগ সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমান বলেন,  স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী ও তার প্রতিনিধি উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার সহযোগীতায় বাধাইড় ইউনিয়ন পরিষদ ইউপিকে আধূনিক ইউপিতে উন্নীত করা হবে ইন্নশাল্লাহ। উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থেকে চলমান উন্নয়ন কাজ সম্পন্ন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলকে নৌকা প্রতিকের সঙ্গে সম্পৃক্ত থেকে আগামিতেআবারো ওমর ফারুক চৌধূরীকে এমপি নির্বাচিত করার জন্য সকলকে প্রস্তুত থাকার আহবান জানান।#তানোর প্রতিনিধি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES