1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
স্থানীয়দের সাথে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ ; আহত ৪ শিক্ষার্থী - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

স্থানীয়দের সাথে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ ; আহত ৪ শিক্ষার্থী

বেরোবি প্রতিনিধি
  • প্রকাশ বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

 76 বার পঠিত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে ইভটিজিং করাকে কেন্দ্র করে স্থানীয়দের দ্বারা হামলার শিকার হয় শিক্ষার্থীরা। এই ঘটনায় চারজন শিক্ষার্থী আহত হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর, ২০২৪) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে মূল ফটকের সামনে সাঈদ চত্বর মসজিদের সামনে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করেন স্থানীরা কয়েকজন। হামলাকারী কয়েকজন হচ্ছে সামির, মিজান, বাবু ও নয়ন। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানাভাবে গালিগালাজ ও হুমকি দেয় তারা।

আহত ঐ দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন এবং মোস্তফা ভূঁইয়া।

পরে তাদের দুই জুনিয়র ঘটনাস্থলে গেলে পুনরায় স্থানীয়দের দ্বারা মারধরের শিকার হন একই বিভাগের ২০২০-২১ ও ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাজিম উল হক ও দীপ্ত তালুকদার। 

পরবর্তী বিভাগের বিভাগীয় প্রধান তাবিউর রহমান গিয়ে স্থানীয়দের সাথে শিক্ষার্থীদের মিমাংসা করিয়ে দেন। 

কিন্তু স্থানীয়রা পুনরায় মারমুখী হলে বিশ্ববিদ্যালয়ের আবু সাঈদ সংলগ্ন গেটের সামনে কুড়িগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্থানীয় দুইজনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নিকট সোপর্দ করেন।

প্রত্যক্ষদর্শী ও আহত শিক্ষার্থীরা দেশ রূপান্তরকে বলেন, মূল ফটকের সামনে এক নারী শিক্ষার্থীকে কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করায় তাদের দিকে ফিরে তাকায় সহপাঠী আব্দুল্লাহ। ফিরে তাকানোকে কেন্দ্র করে সেসময় ঐ শিক্ষার্থীর দিকে তেড়ে যান ঐ স্থানীয়রা। এ সময় বাকবিতন্ডায় হলে পরবর্তীতে সাঈদ চত্ত্বর মসজিদের সামনে গেলে দুই শিক্ষার্থীকে এলোপাতাড়ি মারধর করেন স্থানীয়রা। পরে আবার তাদের জুনিয়ররা ঘটনাস্থলে গেলে স্থানীয়রা লাঠিসোটা, বাঁশ দিয়ে আঘাত করে। পরে শিক্ষার্থীরা রাস্তা ব্লকেড করে এবং দুইজন স্থানীয়কে আটক করে প্রক্টরকে সোপর্দ করেন। 

তবে জানা যায়, আটককৃত ঐ দুইজনের সাথে ঘটনার কোনো সম্পৃক্ততা নেই। 

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: ফেরদৌস রহমান দেশ রূপান্তরকে বলেন, এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। দুইজনকে শিক্ষার্থীরা নিয়ে এসেছে তবে কোনো প্রকার মারধর হয়নি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ শওকাত আলী বলেন, “এ ঘটনায় জড়িতদের অবশ্যই বিচার হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুইজনকে আটক করলেও তারা কেউ আইন নিজের হাতে তুলে নেয়নি।”

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park