1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
সুন্দরগঞ্জে বিরল প্রজাতির শকুন উদ্ধার - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় :ওবায়দুল কাদের গলাচিপা টেলিভিশন সাংবাদিক ফোরামের নতুন কমিটি, সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক জিকো একনেক সভায় ১১টি প্রকল্প অনুমোদন পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ

সুন্দরগঞ্জে বিরল প্রজাতির শকুন উদ্ধার

হযরত বেল্লাল
  • প্রকাশ বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩

 137 বার পঠিত

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি>গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের নাচনী ঘগোয়া গ্রাম হতে একটি বিরল প্রজাতির শকুন উদ্ধার করেছে বন বিভাগের কর্মকর্তারা। গত মঙ্গলবার বিকালে ওই গ্রামের স্থায়ী বাসিন্দা শামীম মিয়া ও ফরমান আলী শকুনটিকে একটি পরিত্যক্ত ভুমিতে পড়ে থাকতে দেখে।

পরে তারা দুইজন মিলে শকুন আটক করে বাড়িতে নিয়ে আসে। তাদের দাবি প্রচন্ড ঠান্ড এবং হিমেল হাওয়ার কারণে শকুনটি আকাশে উড়তে না পেয়ে মাটিতে পড়ে যায়। খবর পেয়ে গাইবান্ধা জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম শফিকুল ইসলাম মন্ডল শকুনটি উদ্ধার করে দিনাজপুর পরিচর্যা কেন্দ্রে পাঠিয়েছেন। এর আগে শকুনটিকে উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরে নিয়ে প্রথামিক চিকিৎসা প্রদান করা হয়।

সুন্দরগঞ্জ ডিড রাইটার ডি ডব্লিউ সরকারি কলেজের প্রাণি বিদ্যা বিভাগের  প্রভাষক শাফিউল ইসলাম জানান, শীতকালে সাইব্রেরিয়া হতে কিছু সংখ্যক অতিথি পাখি বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমন করে। সেই ধারাবাহিকতায় বিরল প্রজাতির এই শকুনটি বাংলাদেশে এসেছিল। প্রচন্ড ঠান্ডার কারণে সে মাটিতে পড়ে যায়। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park