1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
সুন্দরগঞ্জে অবিরাম বর্ষনে তিস্তায় পানি বৃদ্ধি - দৈনিক দেশেরকথা
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু,৪০৩ জন হাসপাতালে ভর্তি গণভবনকে স্মৃতি জাদুঘরে রূপান্তর করে তুলে ধরা হবে ১৬ বছরের গুম, খুন, নির্যাতনের সামগ্রিক চিত্র চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ চট্টগ্রামে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে তিন মাসের নিষেধাজ্ঞার এক সপ্তাহ পরেও যে কারণে পর্যটক নেই শ্যামলীতে আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা, ৩ শিক্ষার্থী আহত ভারতে বাংলাদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশকে বিজিবি অনুরোধ পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় পিলখানায় হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত দাবি সাবেক সেনাপ্রধান জেনারেল মইনের পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা

সুন্দরগঞ্জে অবিরাম বর্ষনে তিস্তায় পানি বৃদ্ধি

হযরত বেল্লাল
  • প্রকাশ রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

 146 বার পঠিত

গত চার দিন ধরে টানা অবিরাম বর্ষন এবং উজান থেকে আসা ঢলে তিস্তার পানি বৃদ্ধি পেয়েছে। চরাঞ্চলের নিচু এলাকা প্লাবিত হয়ে পড়েছে। অব্যাহত টানা বষনে চরের পরিবারগুলো মানবেতর জীবন যাপন করছে। ভারি বষনে সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর, বেলকা, হরিপুর , চন্ডিপুর, শ্রীপুর ও কাপাসিয়া ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত তিস্তার পানি ব্যাপক হারে বেড়ে গেছে। বেসরকারি পানি মাপক যন্ত্রের পরিসংখ্যান মোতাবেক পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। সে কারণে চরাঞ্চলের নিচু এলাকায় বসবাসকারি পরিবারগুলে পানিবন্ধি হয়ে পড়েছে। যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়েছে। নৌকা ছাড়া চরাঞ্চলে চলাচল করা সম্ভব হচ্ছে না। 

কাপাসিয়া ইউনিয়নের বাদামের চরের ফরমান আলী জানান, চরের মানুষ কষ্ট করতে করতে কঠিন হয়ে গেছে, কারণে ছোটখাট বন্যা তাদের নিকট কষ্ট মনে হয় না। অবিরাম বর্ষনের কারণে পানি বৃদ্ধি পাচ্ছে। এখনও বসতবাড়িতে পানি উঠে নাই। তবে রাস্তাঘাট ডুবে গেছে।

হরিপুরের ডাঙ্গার চরের আকবর মিয়া জানান, গত বৃহস্পতিবার রাত হতে তিস্তার পানি অনেকটা বেড়ে গেছে। অনেক বাড়িতে পানি উঠছে, তবে যোগাযোগ ব্যবস্থা পানিতে তলিয়ে গেছে। সে কারনে নৌকা ছাড়া চলাচল করা সম্ভব হচ্ছে না। 

কাপাসিয়া ইউপি চেয়ারম্যান মন্জু মিয়া জানান, বৃহস্পতিবার হতে অবিরাম বর্ষনে পানি ব্যাপক হারে বেড়ে গেছে। দূর্র্গম চরে বসবাসকারি পরিবারগুলে পানিবন্ধি হয়ে পড়েছে। যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল জানান, বৃষ্টির কারণে তিস্তার পানি বেড়ে গেছে, তবে এখন পর্যন্ত পানিবন্ধির সংবাদ পাওয়া যায়নি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park