1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা - দৈনিক দেশেরকথা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিব বাদ পূর্নিমার জো’য়ের প্রভাবে নদ-নদীর পানি বৃদ্ধি,ভোগান্তিতে নিম্নাঞ্চলের বাসিন্দা ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীরা। নির্বাচন কবে জানালেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভূমিকম্প অনুভূত হয়েছে হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন

সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা

অনলাইন ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

 10 বার পঠিত

‘সাংবাদিকদের বিচার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হবে’ এ ধরণের কোনো মন্তব্য করেনি বলে দাবি করেছেন অন্তর্র্বতী সরকারের আইন উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি বলেছেন, ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে নাকি কার বিচার হবে- এটা সম্পূর্ণ প্রসিকিউশন টিমের ব্যাপার। এ বিষয়ে আমার বক্তব্য দেওয়ার স্কোপই (সুযোগ) নেই। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘আজকের পত্রিকা’ অনুষ্ঠানে দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর এক প্রশ্নের জবাবে আইন উপদেষ্টা এসব কথা বলেন।

অনুষ্ঠানে জাতীয় নির্বাচন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যর্পণ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, সাকিবের প্রসঙ্গ, এমনকি দ্রব্যমূল্য নিয়েও কথা বলেন আসিফ নজরুল।

সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ এবং বিচার নিয়ে মতিউর রহমান চৌধুরীর প্রশ্নের জবাবে আইন উপদেষ্টা বলেন, এটা নিয়ে একটা চরম মিসইন্টারপ্রেটিশন (ভুল ব্যাখ্যা) হয়েছে।

তিনি বলেন, আমি সেদিন বলি নাই যে সাংবাদিকদের এই ট্রাইব্যুনালে বিচার করা হবে। আপনারা ফুটেজটা দেখলেই বুঝতে পারবেন। যখন বক্তব্য শেষ হয়েছে, হঠাৎ করে এক সাংবাদিক প্রশ্ন করলেন যে, আচ্ছা এখানে তো অনেক সাংবাদিকের বিরুদ্ধেও অনেক হত্যার অভিযোগ উঠছে, তো সাংবাদিকদের বিচারও কী এই ট্রাইব্যুনালে হবে নাকি?

জবাবে আমি বললাম, ট্রাইব্যুনালে কাদের কী বিচার হবে- সেটা তো আমি বলার কেউ না। এখানে প্রসিকিউটর সাহেব আছেন, তিনিই বলতে পারবেন।

এরপরই আমি সাংবাদিকদের বলি, আমি আপনাকে একটা জিনিস বলতে পারি, সেটা হলো- এখানে বিচার নয়, সুবিচার হবে।

এ সময় তিনি অভিযোগ তুলে বলেন, এটা আমি অভারঅল বললাম। তবে কেমনে-কিভাবে জোড়া লাগিয়ে বলা হলো যে, ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে!

আসিফ নজরুল এ সময় জোর দিয়ে বলেন, সাংবাদিকদের বিচার ট্রাইব্যুনালে হবে- এ ধরণের কোনো কথা আমি কখনও বলিও নাই, এমনকি সেদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরেও আমি এ কথা বলি নাই।

‘এমনকি এই ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কিনা- এটাও আমি জানি না’, জোর দিয়ে বলেন ‍আইন উপদেষ্টা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park