1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
সদরপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
একনেক সভায় ১১টি প্রকল্প অনুমোদন পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরকারি ছুটির চেয়ে শ্রমিকদের ছুটি কোনোভাবেই কম দেওয়া যাবে না: কর্মসংস্থান প্রতিমন্ত্রী মেডিকেল চান্স পাওয়া মেহনাজের দায়িত্ব নিলেন কলেজ সভাপতি জাহাঙ্গীর কবির

সদরপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

শিমুল তালুকদার
  • প্রকাশ শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

 99 বার পঠিত

ফরিদপুরের সদরপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল শুক্রবার সকাল ৯টায় উপজেলা চত্ত¡রে বঙ্গবন্ধুর প্রকৃতিতে প্রষ্পমাল্য অর্পণ, উপজেলা দরবার হলে আলোচনা সভা, বন্ধবন্ধুর ছবি অঙ্কন প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ ও সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা দরবার হলে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ আহসান মাহমুদ রাসেলের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ওমর ফয়সল, মাধ্যমিক কর্মকর্তা সৈয়দ আহমেদ জামসেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ এ গফ্ফার মিয়া, ডেপুটি কমান্ডার মোশাররফ হোসেন মিয়াসহ সরকারী কর্মকর্তা, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ। ছবি সংযুক্ত,সদরপুর(ফরিদপুর)ঃ সদরপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপনের একাংশ- এই বিশেষ দিনে বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলেই স্বাধীণ বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে- এমপি নিক্সন চৌধুরী সদরপুর(ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, আজ ১৭মার্চ এই বিশেষ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণ করেছিলেন বলেই আজ স্বাধীণ বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাথা।

আর বাংলাদেশ হয়েছে বলেই আমরা এমপি-মন্ত্রী হয়ে দেশ ও জনগণের উন্নয়ন করছি। তিনি আরও বলেন, চন্দ্রপাড়া সুলতানিয়া উচ্চ বিদ্যালয়ের এলাকার মাটি ও মানুষ আমার হৃদয়ে গাথা। চন্দ্রপাড়া পীরের প্রতিষ্ঠিত বিদ্যালয় আজ সদরপুর উপজেলার ঐতিহ্য। এই বিশেষ দিনে চন্দ্রপাড়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করায় আমি আয়োজকদের ধন্যবাদ জানাই। বিদ্যালয়ে ইতিমধ্যে একটি ৪তলা ভবণ হয়েছে।

আরও একটির কাজ কিছুদিনের মধ্যে শুরু হবে। তিনি গতকাল শুক্রবার দুপুরে চন্দ্রপাড়া সুলতানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে এ কথা বলেন। পরে তিনি বিদ্যালয়ের কিছুক্ষণ অবস্থান করে ক্রীড়া প্রতিযোগিতা ও ডিসপ্লে উপভোগ করেন । বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খবিরউদ্দিন সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেরা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান মাহমুদ রাসেল।

এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা পরিষদের মহিলা সদস্য কহিনুর বেগম, সদরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান সিকদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জামসেদসহ অন্যান্যরা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park