1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
  3. alaminjhalakati@gmail.com : Al-Amin Khan : Al-Amin Khan
রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে কোন সিদ্ধান্ত জানায়নি বিএনপি - দৈনিক দেশেরকথা
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু অপরাধের শাস্তি ব্যক্তি পাবে,প্রতিষ্ঠান নয়: উপদেষ্টা আসিফ রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে কোন সিদ্ধান্ত জানায়নি বিএনপি নিষিদ্ধ ছাত্রলীগ মিছিল করলেই  ব্যবস্থা: আইজিপি ফেব্রুয়ারি মাসে ২০২৫ সালে পবিত্র রমজান মাস শুরু হতে পারে সারজিস এর বক্তব্য শেষে বেরোবি ছাত্রদল ও রংপুর জেলা সমন্বয়দের হাতাহাতি; ম্যাজিস্ট্রেটের গাড়িতে পালালেন জেলা সমন্বয়ক ইবির সাদ্দাম হোসেন হলে প্রভোস্টের সাথে শিক্ষার্থীদের মতবিনিময় ছাত্ররাজনীতি নিষিদ্ধ নাকি সংস্কার?  নাগেশ্বরীতে আজান দেওয়া অবস্থায় মুয়াজ্জিনের মৃত্যু ছাত্রলীগের পর এখন নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে আওয়ামী লীগ

রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে কোন সিদ্ধান্ত জানায়নি বিএনপি

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

 15 বার পঠিত

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অপসারণ করার বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও নাগরিক কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে করলেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি বিএনপি। দলীয় ফোরামে আলোচনা করে পরে সিদ্ধান্ত জানাবে দলটি।

শনিবার গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও নাগরিক কমিটির ৭ নেতার সঙ্গে বৈঠকে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্ব ৩ সদস্যদের প্রতিনিধি দল।

বৈঠক শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ বলেন, গত ২৩ অক্টোবর আমরা জাতীয় ছাত্র ঐক্য ডাক দিয়েছিলাম। গণতান্ত্রিক দল আমাদের নেতৃত্বে গণঅভ্যুত্থানে ফ্যাসিবাদ বিলুপ্তের প্রাথমিক ধাপে শেখ হাসিনা পতন ঘটিয়েছে। ফ্যাসিবাদ বিলুপ্তের আরেকটি বাধা হিসেবে আমাদের সামনে এসে দাঁড়িয়েছে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের অপসার।

তিনি বলেন, আমাদের নতুন যে রাজনৈতিক বন্দোবস্ত, তা নিয়ে দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করছি। আজ বিএনপি সঙ্গে আলোচনা করেছি। সেখানে তিনটি বিষয় নিয়ে আলোচনা করেছি। প্রথমটি হচ্ছে- সেকেন্ড রিপাবলিক কীভাবে গঠন করা যায় এবং ঘোষণা দেব- তা নিয়ে আলোচনা করেছি। দ্বিতীয়ত, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে কীভাবে দ্রুততম সময়ে অপসারণ করা যায় এবং কীভাবে রাজনৈতিক সংকট দূর করা যায়- তা নিয়ে কথা বলেছি। তৃতীয়ত, জাতীয় ঐক্যকে ধরে রেখে সরকার পরিচালনা করা যায়, তা নিয়ে কথা বলেছি।

হাসনাত আবদুল্লাহ আরও বলেন, বিএনপির আমাদের সব কথা শুনেছেন। তারা জানিয়েছেন আমাদের বার্তা নিয়ে দলীয় ফোরামে আলোচনা করবে। পরবর্তীতে তাদের সিদ্ধান্ত জানাবে।

জামায়াতের সঙ্গে বৈঠকে রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে তারা একমত পোষণ করেছেন বলেও জানান হাসনাত।
তিনি বলেন, একই ইস্যুতে আমারা ইসলামী আন্দোলনের বৈঠকে করেছি। তারাও নৈতিকতার জায়গা থেকে চুপ্পু অপসারণ চায়।

আগামীতে এসব বিষয় নিয়ে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট ও গণঅধিকার পরিষদ বৈঠক করা হবে বলে জানান তিনি।

বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয়, বৈঠকে বৈষম্যবিরোধী ও নাগরিক কমিটির সাতজন অংশ নেন। তবে বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ৯ জনের পরিচয় দেন জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক।

তারা হলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ, মুখপাত্র হুমায়া ফাতেমা, সদস্য সচিব আরিফ সোহেল, মুখ্য সংগঠক আব্দুল হান্নান মাসুদ, সমন্বয়ক রিফাত রশিদ, জাতীয় নাগরিক কমিটি আহবায়ক নাসিরুদ্দিন পাটোয়ারী, মুখপাত্র সামন্তা শারমিন, সদস্য সচিব আকতার হোসেন, সদস্য আরিফুল ইসলাম আদিব।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park