1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
যুদ্ধ বন্ধের দাবিতে শান্তি সমাবেশ ও সাদা পতাকা মিছিল - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিব বাদ পূর্নিমার জো’য়ের প্রভাবে নদ-নদীর পানি বৃদ্ধি,ভোগান্তিতে নিম্নাঞ্চলের বাসিন্দা ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীরা। নির্বাচন কবে জানালেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভূমিকম্প অনুভূত হয়েছে হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব

যুদ্ধ বন্ধের দাবিতে শান্তি সমাবেশ ও সাদা পতাকা মিছিল

মোমিন মেহেদী
  • প্রকাশ শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

 219 বার পঠিত

যুদ্ধ বন্ধের দাবিতে শান্তি সমাবেশ ও সাদা পতাকা মিছিল প্রাণহানি-দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-পরিবেশ বিপর্যয়রোধে যুদ্ধ বন্ধের আহবান

ইসরায়েল-ফিলিস্তিন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের দাবিতে শান্তি সমাবেশ ও সাদা পতাকা মিছিল শুক্রবার বেলা ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে। নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী সভাপতির বক্তব্যে বলেন, জাতি সংঘ বিশ^ শান্তির পরিবর্তে বিশ^ অশান্তি তৈরিতে ব্যস্ত। জাতি সংঘের ব্যর্থতার কারণেই আজ দেশে দেশে সহিংসতা-যুদ্ধ-অর্থনৈতিক সংকট-পরিবেশ বিপর্যয় তৈরি হচ্ছে। রাশিয়া-ইউক্রেনের পর নতুন করে ইসরায়েল যখন ফিলিস্তিনের সাথে ন্যক্কারজনক যুদ্ধ শুরু করলো তখনও জাতি সংঘের এমন নিরবতা বিশ^ মানবতাকে জাগিয়ে তুলছে। আজ জাতিতে জাতিতে যুদ্ধ, দেশে দেশে যুদ্ধ বিশ^ পরিবেশকে অস্থিতিশীল করে তুলছে। আমরা যুদ্ধ নয়-শান্তি চাই, অস্ত্র নয় খাদ্য চাই। সারা বিশে^ শত শত কোটি মানুষ অর্ধহারে অনাহারে-একবেলা খেয়ে কোন মতে দিন যাপন করছে আর রাশিয়া ইউক্রেনের উপর, ইসরায়েল ফিলিস্তিনের উপর হাজার হাজার কোটি টাকার অস্ত্র ব্যবহার করছে। কোন কোন দেশ সেই যুদ্ধকে আরো দীর্ঘায়িত করার লক্ষ্যে বিনামূল্যে অস্ত্র সরবরাহের নামে মানবতার বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। অথচ এখন প্রয়োজন সমাধানকল্পে পদক্ষেপ নেয়া। আমরা নতুন প্রজন্মের প্রতিনিধিরা গভীরভাবে দেখছি- এই যুদ্ধকে পূঁজি করে কোনো কোনো দেশ তো টাকা পাচারের মহোৎসবে নেমেছে। দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-পরিবেশ বিপর্যয়রোধ করতে জাতিসংঘসহ মোড়ল দেশগুলোর প্রধানগণ যদি দ্রুত যুদ্ধ বন্ধে উদ্যেগ না নেন নিজেদের জন্য আত্মঘাতি হয়ে ফিরে আসবে এই যুদ্ধ পরিস্থিতি। তিনি এসময় অনতিবিলম্বে যুদ্ধ বন্ধের উদ্যেগ গ্রহণের দাবিতে জাতি সংঘের বাংলাদেশ দপ্তরে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেন।

নতুনধারার প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, যুগ্ম মহাসচিব মনির জামান, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, শেখ লিজা, আফতাব মন্ডল, মামুন রায়হান প্রমুখ বক্তব্য রাখেন। এরপর সাদা পতাকা মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তোপখানা রোডস্থ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park