1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বিদ্যুতের খুটিতে কাজ করতে গিয়ে শ্রমিক দগ্ধ  - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

বিদ্যুতের খুটিতে কাজ করতে গিয়ে শ্রমিক দগ্ধ 

শিমুল তালুকদার 
  • প্রকাশ মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩

 72 বার পঠিত

সদরপুর প্রতিনিধি >ফরিদপুরের সদরপুর উপজেলায় ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর খুটিতে কাজ করতে গিয়ে বিদ্যুতের আগুনে ঝলসে গেছে আকরাম হোসেন নামে এক বিদ্যুৎ শ্রমিক।

আহত ও দগ্ধ শ্রমিক আকরাম হোসেন কে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। ঘটনার বিবরনে জানা যায়, আজ মংগল বার সদরপুর উপজেলা স্টেডিয়ামের পাশে বিদ্যুতের উচ্চ ভোল্টেজ শক্তি সম্পন্ন  খুটিতে খুটি সরানোর কাজে খুটি থেকে সাইকেল ইনসুলেটর খুলতে গেলে হঠাৎ বিদ্যুৎ চলে আসে।

এতে খুটির তারে আগুন ধরে  যায় এবং বিকট আওয়াজে খুটিতে কাজ করতে যাওয়া শ্রমিক প্রায় ১৫ মিটার উচু খুটি থেকে নীচে পরে মারাত্নক আহত হয়।  বিদ্যুতের তারের আগুনে  তার দুই হাত ঝলসে যায়। উপস্থিত লোকজন আহত শ্রমিক কে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ব্যাপারে সদরপুর উপজেলা আবাসিক প্রকৌশলী জহির মুন্সীর সাথে কথা বলে জানা যায়, নিয়ম অনুযায়ী কাজ করার সময় লাইন সাটডাউন ছিল।

কিভাবে কারা লাইন চালু করলো এটা খতিয়ে দেখা হচ্ছে। কারো বিরুদ্ধে গাফলতির প্রমান পেলে ব্যাবস্থা নেওয়া হবে৷ গত বছর  এমন গাফিলতিতে দুই শ্রমিক দগ্ধ হয়ে মারা গেছে এমন অভিযোগ করেন কাজ করা অন্য শ্রমিকরা।

এ ঘটনায় শ্রমিকদের মাঝে আতংক ও ক্ষোভ বিরাজ করছে বলে জানা যায়। এ ব্যাপারে বিদ্যুৎ অফিসের উপসহকারী আবাসিক প্রকৌশলী জহিরুল ইসলামের সাথে কথা বললে তিনি সাংবাদিকদের জানান, কারা কিভাবে সংযোগ চালু করেছেন সেটা আমার জানা নেই। বিদ্যুৎ বিভাগের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তির এধরণের কথায় বিস্মিত হয়েছেন সদরপুরবাসী।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park