1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বিএনপি’র শওকত মাহমুদ বহিষ্কার - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম :
গলাচিপা টেলিভিশন সাংবাদিক ফোরামের নতুন কমিটি, সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক জিকো একনেক সভায় ১১টি প্রকল্প অনুমোদন পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরকারি ছুটির চেয়ে শ্রমিকদের ছুটি কোনোভাবেই কম দেওয়া যাবে না: কর্মসংস্থান প্রতিমন্ত্রী

বিএনপি’র শওকত মাহমুদ বহিষ্কার

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

 66 বার পঠিত

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে বহিষ্কার করেছে বিএনপি।

আজ মঙ্গলবার দুপুরে দলটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

এর আগে গতকাল সোমবার শওকত মাহমুদকে শোকজ করে বিএনপি। শোকজের কারণ হিসেবে বলা হয়, গত বৃহস্পতিবার কবি ফরহাদ মজাহারের নেতৃত্বে ন্যাশনাল কমিটি ফর সিভিল রাইটস নামের একটি নতুন সংগঠন পথ চলা শুরু করেছে। সেই সংগঠনের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ। এ ছাড়াও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাজার পর গতকাল বায়তুল মোকাররমের আশেপাশে কিছু বিএনপি কর্মী পেশাজীবী পরিষদের ব্যানারে সরকারের পদত্যাগের দাবিতে অবস্থান ধর্মঘট শুরু করেন। দলীয় হাই কমান্ডের অনুমোদন ছাড়া এটি করা হয়।

এর আগেও শওকত মাহমুদ বেশ কয়েকটি দলীয় শৃঙ্খলা ভাঙ্গার কাজ করেন। তার এই ধরনের কার্যক্রম দলের ভেতরে এবং পেশাজীবী ও সাংবাদিকদের মধ্যে ব্যাপক বিরূপ প্রতিক্রিয়া তৈরি করেছে। সবকিছু পর্যালোচনা করে শওকত মাহমুদের বিষয়ে এই সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park