1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বাল্যবিয়ে মুক্ত কিশোরগঞ্জ উপজেলা বাস্তবায়নের শুভ সূচনা  - দৈনিক দেশেরকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

বাল্যবিয়ে মুক্ত কিশোরগঞ্জ উপজেলা বাস্তবায়নের শুভ সূচনা 

মোঃ আনোয়ার হোসেন
  • প্রকাশ মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

 163 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>”আমার গ্রাম আমার দায়িত্ব,শিশুর জীবন হোক বাল্যবিয়ে মুক্ত”এ স্লোগানে নীলফামারীর কিশোরগঞ্জে শিশুর সর্বোত্তম নিরাপত্তা নিশ্চিত করণে বাল্যবিয়ে মুক্ত উপজেলা বাস্তবায়নের শুভ সূচনা উপলক্ষে যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে সমঝোতার স্মারক বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (৬ফেব্রুয়ারি)উপজেলা প্রশাসন ও সদর ইউনিয়নের আয়োজনে এবং কিশোরগঞ্জ এপি,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় সদর ইউপির দক্ষিণ রাজীব গ্রামের আলতানুর মেম্বারের উঠুন বাড়িতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ সমঝোতায় ১ম পক্ষ স্বাক্ষর করেন,উপজেলা প্রশাসন,২য় পক্ষ গ্রাম উন্নয়ন কমিটি,৩য় পক্ষ কিশোরগঞ্জ এরিয়া প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষে সমঝোতায় স্বাক্ষর করেন,ইউএনও নুর-ই-আলম সিদ্দিকী,গদা গ্রাম উন্নয়ন কমিটির পক্ষে কমিটির সভাপতি ইলিয়াস আলী,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের পক্ষে চন্দন জেড গোমেজ সিনিয়র ডিরেক্টর অপারেশন এন্ড প্রোগ্রাম কোয়ালিটি (এসডিও)।

জানা যায়,যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে শিশুদের নিরাপত্তা,সঠিক নেতৃত্ব ও নৈতিক বিকাশে স্থানীয় প্রশাসনকে শিশু সুরক্ষা ও নিরাপত্তায় সম্পৃক্ত করার লক্ষ্যে ঐক্যমতে পৌঁছার এ সমঝোতা স্মারকের আয়োজন করা হয়।

সমঝোতার উদ্দেশ্য- উপজেলাকে বাল্যবিয়ে  মুক্ত করার মহতী কর্মসূচিতে বৃহত্তর সমাজ,স্থানীয় সরকার এবং বিভিন্ন সেবা দানকারী প্রতিষ্ঠানকে উপজেলা প্রশাসনের সাথে সম্পৃক্ত করা।

সামাজিক ও নৈতিক অবক্ষয় রোধে (বাল্যবিয়ে,শিশু নির্যাতন,শিশুদের প্রতি শারীরিক নির্যাতন,মাদক ও নেশা,যৌতুক,যৌন হয়রানি ইত্যাদি)বিষয়ে গণজাগরণ সৃষ্টি করা।শিশু অধিকার,শিশু নিরাপত্তা ও রিপোর্টিং এবং রেফারেল প্রক্রিয়া সম্বন্ধে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধ করা।শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধের রিপোর্টিং এন্ড রেসপন্স মেকানিজম তৈরি করা।

সেবা দানকারী প্রতিষ্ঠানে শিশু বান্ধব পরিবেশ নিশ্চিত করা।এসময় উপস্থিত ছিলেন,ইউএনও সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ইউপি চেয়ারম্যান,এপি ম্যানেজার পিকিং চাম্বুগং,প্রোগ্রাম অফিসার সানজিদা আনসারী,শিশু ও যুব ফোরামের সদস্য,ধর্মীয় নেতৃবৃন্দ,নিকাহ্ নিবন্ধক প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park