1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বঙ্গবন্ধুর জন্মদিনে রণক্ষেত্র বাউফল - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরকারি ছুটির চেয়ে শ্রমিকদের ছুটি কোনোভাবেই কম দেওয়া যাবে না: কর্মসংস্থান প্রতিমন্ত্রী মেডিকেল চান্স পাওয়া মেহনাজের দায়িত্ব নিলেন কলেজ সভাপতি জাহাঙ্গীর কবির আ. লীগের আয়োজনে চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা দিবস পালিত

বঙ্গবন্ধুর জন্মদিনে রণক্ষেত্র বাউফল

মশিউর মিলন
  • প্রকাশ শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

 180 বার পঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন উপলক্ষে পটুয়াখালীর বাউফলে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতালেব হাওলাদারসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন।

এর মধ্যে গুরুতর আহত অবস্থায় তিন জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, গতকাল শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন। দিনটিকে স্মরণ করে রাখতে বাউফলে আওয়ামীলীগ চার ভাগে বিভক্ত হয়ে কর্মসূচী ঘোষণা করে। এতে এক পক্ষে নেতৃত্বে রয়েছেন বর্তমান সাংসদ আসম ফিরোজ(এমপি), অপর পক্ষে রয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জিয়াউল হক জুয়েল।

অপর আরও একটি পক্ষের নেতৃত্বে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার। এছাড়াও হাসিব আলম তালুকদারের পক্ষ থেকেও কর্মসূচী ঘোষণা করা হয়। সকাল সাড়ে ১১টার দিকে মোতালেব হাওলাদার ও তার কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে দলীয় কার্যালয় জনাতা ভবনের দিকে রওয়ানা হলে উপজেলা পরিষদের সামনের গেটে পুলিশ মিছিলটিকে বাধা দেয়। এক পর্যায়ে মিছিলটি ছত্রভঙ্গ করতে প্রথমে লাঠিচার্জ পরে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ।

বাধা উপেক্ষা করে মোতালেব হাওলাদারসহ কয়েক নেতাকর্মী জনতা ভবনের দিকে রওয়ানা হলে গেটের অদূরেই আসম ফিরোজ সমর্থিত কর্মিসমর্থকরা মোতালেব হাওলাদারের উপর হামলা করে। এতে মোতালেবসহ আহত হন অন্তত ২০জন। এসময় উত্তেজিত নেতাকর্মীদের ইটপাকেলে আহত হন পুলিশসহ অন্তত অপর আরও ১০জন।

এছাড়া শান্তিপূর্ণ ভাবে র‌্যালী ও সমাবেশ সম্পন্ন করেছেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জিয়াউল হক জুয়েল। শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।
এবিষয়ে কর্তব্যরত চিকিৎসক মো সোয়েব মাহমুদ জানান, মোতালেব হাওলাদারের শরীরে বিভিন্ন অংশে দেশীয় অস্ত্র ও লাঠির আঘাত রয়েছে। তার অবস্থা গুরুতর। এছাড়াও রিপন নামের অপর এক কর্মির শরীরে একাধিক রাবার বুলেটের আঘাত থাকায় তাদের দুজনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বাউফল উপজেলা আওয়ামীলীগের সভাপতি (একাংশ) মো জসিম উদ্দিন ফরাজী বলেন, মোতালেব হাওলাদারের উপর হামলার সাথে যারা জড়িত তাদের শাস্তির দাবি করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন আজকের অনুষ্ঠানের ব্যপারে দুপক্ষকে একসাথে বসানোর চেষ্টা করেছি কিন্তু তারা রাজি হননি। আজকে একপক্ষকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করা হল অপর পক্ষকে কেন লাঠি চার্জ করলেন না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন আমরা দু পক্ষকেই ছত্রভঙ্গ করতে চেষ্টা করেছি।

এবিষয়ে বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন বলেন, বাউফলে তিন গ্রুপের র‌্যালী ঘোষণা করা হলে সকলকে সময় বেধে দিয়ে স্ব-স্ব স্থান থেকে র‌্যালী বের করতে নির্দেশ দেয়া হয়।

কিন্তু উপজেলা চেয়ারম্যান সমর্থীত নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে দলীয় কার্যালয় (আওয়ামীলীগের) দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে ইউএনও মহোদয়ের নির্দেশে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করা হয়। পরে উপজেলা চেয়ারম্যানসহ ২০/৩০ জন নেতাকর্মি দলীয় কার্যালয়ের দিকে রওয়ানা হলে দুই পক্ষের সংঘর্ষ হয়। এঘটনায় ৬জন পুলিশ সদস্য অহত হন বলেও জানান তিনি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park