1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ফেইসবুকে মহানবী(সাঃ) কে নিয়ে কটুক্তি গ্রেফতার ২ - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

ফেইসবুকে মহানবী(সাঃ) কে নিয়ে কটুক্তি গ্রেফতার ২

আসলাম উদ্দিন আহম্মেদ
  • প্রকাশ রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

 41 বার পঠিত

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি>কুড়িগ্রামের রাজারহাটে মহানবী(সাঃ) কে নিয়ে ফেইসবুকে কটুক্তি করায় শাহীন আলম ও লাভলু নামের ২ যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। 

১২ অক্টোবর শনিবার শাহীন আলম নামের ওই যুবক তার ফেইসবুক আইডিতে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করে একটি পোস্ট দেয় । বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পরলে রাজারহাট উপজেলায় মুসলমানদের মধ্যে ক্ষোভের উদ্রেক হয়। 

একই দিন দুপুরে অবমাননা কর ওই পোষ্টের প্রতিক্রিয়ায় কিছু সংখ্যক মুসল্লী বেলা ২ টার দিকে রাজারহাট থানায় অবস্থান নেন এবং কটুক্তিকারী শাহীন আলমকে গ্রেফতার দাবী করেন। এতেও পুলিশ গ্রেফতার না করলে মুসল্লিরা রাজারহাট বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এ ঘটনায় রাজারহাট সদরে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

পরবর্তীত কটুক্তি সম্বলিত ফেইসবুক পোস্টটি জেলার পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমানের দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিকভাবে তার নির্দেশে প্রযুক্তি ব্যবহার করে অভিযুক্ত কটুক্তি কারী শাহীন আলমকে কুড়িগ্রাম সদর এলাকায় অভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেফতার করতে সক্ষম হয় । এরপর তার দেয়া তথ্যের ভিত্তিতে এ ঘটনার সাথে জড়িত লাভলু মিয়া নামের আরো একজনকে উলিপুর উপজেলার  মন্ডলের হাট এলাকা থেকে বিকাল সাড়ে ৪ টায় গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারের খবর মুসল্লিদের মাঝে পৌঁছিলে পরিস্থিতি শান্ত হয়। 

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তকারী শাহীন আলম (২৮) রাজারহাট উপজেলার ফুলবাড়ি উপনচকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে এবং লাভলু মিয়া (২৯) উলিপুর উপজেলার মন্ডলর হাট ব্যাপারী পাড়া এলাকার বাসিন্দা। 

এ ব্যাপারে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিম রেজা বলেন, ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। 

কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) মাহফুজুর রহমান জানান, অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park