1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ফুটপাতে গরম কাপড়ের দোকানে ভীড় - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

ফুটপাতে গরম কাপড়ের দোকানে ভীড়

টুটুল রবিউল
  • প্রকাশ শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩

 100 বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা

গত কয়েকদিন থেকে চাঁপাইনবাবগঞ্জে জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশা আর মৃদ শৈতপ্রবাহে জন-জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। বিশেষ করে খেটে খাওয়া জনগণ পড়েছে বিপদে। তীব্র শীতকে উপেক্ষা করে কাজের সন্ধানে বের হতে হয় তাদের। অন্যদিকে ছিন্নমুল মানুষগুলো গরম কাপড়ের অভাবে তীব্র শীতে বাড়ির বাইরে যেতে পারছেনা। গরম কাপড়ের দাম বৃদ্ধি পাওয়ায় ছিন্নমুল থেকে শুরু করে নিম্নবিত্ত ও মধ্যবিত্তরা ভিড় করছে ফুটপাতের গরম কাপড়ের দোকানে। 

শনিবার (৭ জানুয়ারি) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনের রাস্তার ফুটপাতের দোকানগুলোতে নারী-পুরুষের ভীড় লক্ষ্য করা যায়। দেখা যায়, পুরুষ ক্রেতার চেয়ে নারী ক্রেতা বেশী। ক্রেতাগণ ফুটপাত থেকে জ্যাকেট, সোয়েটার, কান টুপি, হাত গ্লোভস, মোজাসহ নানাধরণের গরম কাপড় কিনছে। বেশীরভাগ ক্রেতা মধ্যবিত্ত তাই লোকলজ্জায় প্রতিবেদকের সাথে তারা কথা বলতে অনীহা প্রকাশ করেন।

তবে বেশ কয়েকজন ক্রেতা বলেন, ফুটপাতে পছন্দের  জিনিস অনেক কম দামে পাওয়া যায়, তাই পরিবারের সদস্যদের জন্য গরম কাপড় ফুটপাত থেকে কিনেন। অন্যদিকে ফুটপাতের কম্বল দোকানে অনেককে ভিড় করতে দেখা যায়।

বিক্রেতারা বলছেন, শীতের তীব্রতা বেড়ে যাবার পর থেকে তাদের ব্যবসা ভাল চলছে। এক বিক্রেতা জানান, গত দুই শীতে ভাল ব্যবসা করতে পারেননি, আর কয়েকদিন এরুপ শীত থাকলে এবার ভাল লাভ করবেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park