1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
পাবনার ডিজিটাল উদ্ভাবনী মেলা, পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হচ্ছে আজ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

পাবনার ডিজিটাল উদ্ভাবনী মেলা, পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হচ্ছে আজ

মোহাম্মদ আলী স্বপন
  • প্রকাশ বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

 126 বার পঠিত

 

পাবনা প্রতিনিধি>পাবনায় জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) অংশগ্রহণকারী নতুন উদ্ভাবকদের পুরষ্কার দেওয়ার মধ্য দিয়ে শেষ হচ্ছে এই মেলা।

মেলার প্রতিপাদ্য ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’। এর আগে, গতকাল বুধবার সকালে পাবনা শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এ মেলার শুভ উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

মেলায় জেলা সদরের সব সরকারি-বেসরকারী দপ্তর, বিজ্ঞানভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান ও অনলাইন ভিত্তিক নারীদের সংগঠন অংশগ্রহণ করে।

সরেজমিন মেলা ঘুরে দেখা যায়, মেলার ৫০টি স্টলে শিক্ষার্থীরা তাদের নতুন আবিষ্কার ও উদ্ভাবন নিয়ে হাজির হয়েছে। অন্যদিকে সরকারি দপ্তরগুলো প্রযুক্তির মাধ্যমে জনসেবায় কী কী ধরনের উন্নয়ন ও সেবা প্রদান করছে, সেসব কার্যক্রম তুলে ধরেছে।

স্বল্প তেলে বিদ্যুতায়ন, প্রযুক্তি ব্যবহারে শিক্ষার্থীদের শিক্ষাদানের উপকরণ নিয়ে জেলা ও উপজেলা শিক্ষা অফিস, ছাদ কৃষিসহ আধুনিক কৃষিব্যবস্থা উপকরণ নিয়ে কৃষি বিভাগ হাজির হয়েছে।

রাষ্ট্রের মানুষের সেবায় জেলা পুলিশের আধুনিক অস্ত্রের ব্যবহার নিয়ে মেলায় অংশগ্রহণ করে জেলা পুলিশ। এছাড়া অনলাইনভিত্তিক ক্ষুদ্র ব্যবসায়ীরা বিভিন্ন খাদ্য ও পণ্য সামগ্রী প্রদর্শন করেন মেলাতে।

দেশের কল্যাণে প্রশাসন ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সেবায় প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অটো বোমা বিস্ফোরক ডিটেকটিভ মেশিন নিয়ে আসেন শিক্ষার্থীরা।

এছাড়া জেলার সব উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহ বাস্তবায়ন প্রকল্প নিয়ে পল্লী বিদ্যুৎ, দেশের মেগা প্রজেক্ট ঈশ্বরদীর রূপপুর প্রকল্পসহ উন্নয়নমুখী কার্যক্রম ও ভবন নির্মাণের পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার প্রর্দশন করে পাবনা গণপূর্ত অধিদপ্তর।  

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park