1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২ জেলের কারাদণ্ড - দৈনিক দেশেরকথা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম প্রধান উপদেষ্টার কাছে আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন এলডিপি প্রধান নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২ জেলের কারাদণ্ড প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক নিয়োগ দেওয়া হবে: উপদেষ্টা আসিফ মাহমুদ রাষ্ট্র সংস্কারের কাজ করছে সরকার লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরিফুল গ্রেপ্তার প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দল নেতাদের বৈঠক আজ পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২ জেলের কারাদণ্ড

শিমুল তালুকদার
  • প্রকাশ শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

 15 বার পঠিত

ফরিদপুরের সদরপুরে উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে ২ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার ( ১৮ অক্টোবর) রাতে ভ্রাম্যমাণ  আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবানা তানজিন এই কারাদন্ড দেন ।

দণ্ড প্রাপ্তরা হলেন,  উপজেলার ঢেউখালী ইউনিয়নের মধ্য বাবুরচর গ্রামের শেখ ছমুরের ছেলে শেখ রিপন (৩০) ও একই ইউনিয়েনের চরবলাশিয়া গ্রামের নালু ফকিরের ছেলে মুজিবর ফকির (৫০) । এ সময় তাদের ব্যবহৃত নৌকা ও ৪৫০ মিটার জাল জব্দ করা হয়।   

সদরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা এস.এম. জাহাঙ্গীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন , ১৩ অক্টোবর মধ্যরাত থেকে মা ইলিশ রক্ষায় সরকারি ঘোষণা অনুযায়ী ২২ দিনের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।  এ সময় দুই জেলেকে দন্ডবিধি  ১৮৬০ এর ১৮৮ ধারায় ২০ দিন করে জেল ও জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park