1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
নবজাতক শিশু বিক্রি করাই জবেদার পেশা - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সাজেকে ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত, আহত ৬ তাপ কমাতে প্রতিদিন সড়কে প্রায় চার লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি কুড়িগ্রামের বিভিন্ন এলাকায় বৃষ্টির জন্য নামাজ অনুষ্ঠিত  গলাচিপায় স্ত্রী’র স্বিকৃতির দাবীতে ঘন্টা ব্যাপী  মানববন্ধন  পাবনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় তীব্র গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা কৃষ্ণপুরে সামাজিক সম্প্রীতি মিটিং অনুষ্ঠিত  কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব 

নবজাতক শিশু বিক্রি করাই জবেদার পেশা

শরিফুল ইসলাম
  • প্রকাশ মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

 68 বার পঠিত

নাম জবেদা খাতুন,,,,। দীর্ঘদিন প্রবাস জীবন পারি দিয়ে দেশে ফিরে নবজাত শিশু বিক্রির পেশায় মেতে উঠেছেন এই জবেদা খাতুন। স্বামী প্রবাসে দুই মেয়ে এক ছেলে নিয়ে জবেদার সংসার।

বিয়ের বয়স না হতেই ছোট মেয়েকে বিয়ে দিয়েছেন একই গ্রামে। আর বড় মেয়েকে বিয়ে দিয়েছেন একই জেলার দারিয়াপুর গ্রামে। 

বড় মেয়ের স্বামী বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় তার ঘরে জন্ম নেওয়া  সন্তানগুলো একের পর এক বিক্রি করে চলছেন এই জবেদা খাতুন।  এভাবে বড় মেয়ের ঘরে জন্ম নেওয়া ৫ সন্তানের মধ্যে ৩টিই সন্তান অর্থের বিনিময়ে বিক্রি করে দিয়েছেন এই জবেদা খাতুন।এটা এখন তার রীতিমতো পেশায় পরিণত হয়েছেন। এমনই খবরের ভিত্তিতে বৃহত্তর কাশিনাথপুর প্রেসক্লাবের কয়েকজন সাংবাদিক ছুটে যায় জবেদার খোজে পাবনার সাথিয়া উপজেলার বরাট গ্রামে।  সেখানে গিয়ে সাংবাদিকরা কথা বলেন জবেদার কিছু প্রতিবেশীদের সাথে। তাদের সাথে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া যায়। বিষয়টি আরও নিশ্চিত হতে সাংবাদিকরা কাশিনাথপুর ইউনিয়নের বরাট গ্রামে জবেদার বাড়ীতে যায় জবেদার সাথে কথা বলতে।সাক্ষাৎ মিলে জোবেদার, প্রথমে সাংবাদিক পরিচয় দিতেই সে তার নিকটস্থ আত্মীয়দের ডাকতে থাকেন।জবেদার সাথে আলাপ কালে পুরো সময়টাই গোপন ক্যামেড়ায় ধারন করা হয় সমস্ত কিছু।জবেদার সাথে আলাপ কালে অকপটে স্বিকার করতে থাকেন তার বিরুদ্ধে পাওয়া সকল  অভিযোগ।এভাবে অবলীলায় সন্তান বিক্রি করা কতটুকু যুক্তিসংগত আর কতটুকুই বা আইন সংগত সে বিষয়ে প্রশ্ন থেকেই যায়। জবেদার শিশু সন্তান বিক্রি করা বন্ধ হবে, নাকি নতুন আরেক জবেদার সৃষ্টি হবে এই সমাজে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park