1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
নকল পণ্য তৈরিকারীদের ব্যাপারে তথ্য দিতে অনুরোধ ডিবি প্রধানের - দৈনিক দেশেরকথা
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু,৪০৩ জন হাসপাতালে ভর্তি গণভবনকে স্মৃতি জাদুঘরে রূপান্তর করে তুলে ধরা হবে ১৬ বছরের গুম, খুন, নির্যাতনের সামগ্রিক চিত্র চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ চট্টগ্রামে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে তিন মাসের নিষেধাজ্ঞার এক সপ্তাহ পরেও যে কারণে পর্যটক নেই শ্যামলীতে আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা, ৩ শিক্ষার্থী আহত ভারতে বাংলাদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশকে বিজিবি অনুরোধ পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় পিলখানায় হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত দাবি সাবেক সেনাপ্রধান জেনারেল মইনের পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা

নকল পণ্য তৈরিকারীদের ব্যাপারে তথ্য দিতে অনুরোধ ডিবি প্রধানের

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ বুধবার, ৮ মে, ২০২৪

 98 বার পঠিত

যারা নকল স্যালাইন, শিশু খাদ্য ও বিভিন্ন পণ্য তৈরি করছে তাদের ব্যাপারে কোন ধরনের তথ্য থাকলে তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে জানাতে অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

বুধবার (৮ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিজ অফিসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।তিনি বলেন, ভেজাল পণ্য তৈরি করে বিক্রি করা তো একটি অপরাধ। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান (ভোক্তা অধিকার, বিএসটিআই) তাদের কাজ করবে, আমরা আমাদের কাজ করবো। যারা শিশুর নকল খাবার তৈরি করবে, নকল স্যালাইন তৈরি করবে তাদের লাইসেন্স আছে কিনা অনুমোদন আছে কিনা এটা কিন্তু জানার অধিকার একজন নাগরিকেরাও আছে। তারাও তাদের জিজ্ঞেস করতে পারে।হারুন বলেন, এলাকার লোকজন তাদের না ধরুক অন্তত আমাদের তথ্য দিলে এটাও আমাদের জন্য সহায়ক হবে। তাহলে আমরা তাদের গ্রেফতার করতে পারব। এজন্য আমি সকলকে অনুরোধ করব যারা নকল ড্রিঙ্কস, জুস, ফ্রু্টাে বানাচ্ছে, লবণ চিনি মিশিয়ে নকল স্যালাইন তৈরি করছে তাদের ব্যাপারে তথ্য দিলে আমরা অবশ্যই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

যারা ঘরে বসে নকল ড্রিংস, জুস, পানীয় তৈরি করছে তাদেরকে জিজ্ঞাসাবাদের দায়িত্ব যেমন অন্য সংস্থার আছে, আইনশৃঙ্খলা বাহিনীরও আছে। নাগরিকও আছে। সকলের সচেতন হলে সকল অসাধু ব্যবসায়ীদের ধরতে সুবিধা হবে বলে মনে করেন তিনি।সম্প্রতি মতিঝিলসহ রাজধানীর বেশ কিছু এলাকায় অভিযান চালিয়ে নকুল স্যালাইন তৈরিকারী কয়েকটি চক্রকে গ্রেফতার করেছে ডিবি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park