1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ঠাকুরগাঁওয়ে জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০ শীর্ষক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু,৪০৩ জন হাসপাতালে ভর্তি গণভবনকে স্মৃতি জাদুঘরে রূপান্তর করে তুলে ধরা হবে ১৬ বছরের গুম, খুন, নির্যাতনের সামগ্রিক চিত্র চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ চট্টগ্রামে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে তিন মাসের নিষেধাজ্ঞার এক সপ্তাহ পরেও যে কারণে পর্যটক নেই শ্যামলীতে আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা, ৩ শিক্ষার্থী আহত ভারতে বাংলাদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশকে বিজিবি অনুরোধ পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় পিলখানায় হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত দাবি সাবেক সেনাপ্রধান জেনারেল মইনের পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা

ঠাকুরগাঁওয়ে জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০ শীর্ষক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

আসিফ জামান
  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

 49 বার পঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি >ঠাকুরগাঁওয়ে ‘জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০’ শীর্ষক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মে) সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের মেম্বারপাড়া গ্রামে হারভেস্টের বাস্তবায়নে রিয়েক্টস ইন প্রজেক্টের আওতায় ও  ইএসডিও’র পরিচালনায় এই মাঠ দিবসটি অনুষ্ঠিত হয়। 

‘জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০’ শীর্ষক মাঠ দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএডিসির উপ-পরিচালক কৃষিবিদ মোঃ ফারুক হোসেন। এসময় উপস্থিত ছিলেন আক্চা ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা সোমা আক্তার, আকচা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কুলুরাম রায়, ইএসডিও রিয়েক্টস-ইন প্রজেক্টের প্রজেক্ট ফোকাল কৃষিবিদ মোঃ আশরাফুল আলম, ১১০ জন কৃষক ও সাধারণ মানুষেরা উপস্থিত ছিলেন।

সভায় জিংক ধানের উপকারিতা, মানবদেহে জিংকের  প্রয়োজনীয়তা, জিংক ধানের ভাত নিয়মিত খাওয়ার মাধ্যমে জিংকের ঘাটতি মেটানো এবং জিংক ধানের বিভিন্ন জাতের বৈশিষ্ট্য সহ বঙ্গবন্ধু ধান-১০০ বিষয়ে বিশদ আলোচনা করা হয়। 

আলোচনা সভা শেষে ফসল কর্তন ও মারাইয়ে জিংক ধান বঙ্গবন্ধু ধান-১০০ এর একর প্রতি ৮৫ মন ফলন পাওয়া যায়। এই জাতের ধান ও ফলন দেখে উপস্থিত কৃষক ও সাধারণ মানুষ খুব খুশী এবং তারা তাদের সন্তুষ্টি প্রকাশ করেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park