1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ঝালকাঠি শিক্ষা ভবনের মধ্যের ফাকা জায়গায় কবর সাদৃশ্য টাইলসের ডিজাইন কিসের? - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

ঝালকাঠি শিক্ষা ভবনের মধ্যের ফাকা জায়গায় কবর সাদৃশ্য টাইলসের ডিজাইন কিসের?

মোঃ খলিলুর রহমান মনির
  • প্রকাশ বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

 48 বার পঠিত

ঝালকাঠি জেলা শিক্ষা ভবনে জেলা শিক্ষা অফিসের অফিসিয়াল কার্যক্রম পরিচালিত হয় তিনতলা ভবনের দ্বোতলায়। নীচতলায় রয়েছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য সংশ্লিষ্টদের দপ্তর। ভবনের মধ্যে ফাকা রেখে চারিদিকে বর্গাকৃতির ভবনটি নির্মাণ করা হয়। মাঝের ফাঁকা জায়গায় সৌন্দর্য বর্ধন ও অক্সিজেন সরবরাহ পেতে চারটি পাম্পট্রি চারা রোপণ করা হয়েছিলো। ভবনটি নির্মাণের পরে প্রায় ২০বছর বয়সী গাছচারটিও বেশ বড়ো হয়েছিলো। কিন্তু শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী  গোলাম মোস্তফা কোন ধরনের অফিসিয়াল প্রক্রিয়া না মেনেই গাছ চারটি কেটে ফেলে। সেখানে এমনভাবে ফ্লোর টাইল্স লাগানো হয়েছে যা দেখলে কবরই মনে হচ্ছে। অনেকে আবার ট্রোল করে শিক্ষা মাজার/শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর মাজার/ শিক্ষা অফিসের মাজারসহ নানান বিশেষণ দিচ্ছেন। শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলা শিক্ষা ভবনের মধ্যে  চারটি পাম্প গাছ ছিলো। যা দেখতে খুবই ভালো লাগতো। কিন্তু কেটে ফেলে সেখানে এমনভাবে টাইলস লাগিয়েছে যার কোন প্রয়োজনই ওখানে ছিলো না। অনেকে বলেন, এখন তো নিয়ন্ত্রণকারী কোন দলীয় সরকার নাই। সেই সুযোগে কারো কাছে কিছু না জানিয়ে ইচ্ছেমতো কাজ করছে। হয়তো এখান থেকে বড় কোন বাজেট নিয়ে সামান্য খরচ করে ভাউচার দিয়ে টাকা আত্মসাত করছেন।

জেলা শিক্ষা অফিসার সুনিল চন্দ্র সেন জানান, পুজোর ছুটিতে আমি বাড়িতে যাওয়ার ফাকে সৃজিত চারটি পাম্প গাছ কেটে ফেলেছে। সেখানে ফ্লোর টাইল্স লাগিয়েছে। জেলা প্রশাসনের আইনশৃঙ্খলা বিষয়ক সভায় বিষয়টি উত্থাপন করা হবে।

এবিষয়ে একাধিক প্রশ্ন করলে ঝালকাঠি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা জানান, ছোট গাছ কেটেছি তাতেও সভা ডেকে গাছ কাটার পারমিশন নিতে হবে? ভিতরে যা করেছি সৌন্দর্য বর্ধনের জন্যই করেছি। আপনি যেভাবে পারেন লিখে দেন বলেও দাম্ভিকতা প্রকাশ করে সংযোগটি বিচ্ছিন্ন করেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park