1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
জামালপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় :ওবায়দুল কাদের গলাচিপা টেলিভিশন সাংবাদিক ফোরামের নতুন কমিটি, সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক জিকো একনেক সভায় ১১টি প্রকল্প অনুমোদন পঞ্চম ধাপে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু গণহত্যা চলছেই, ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ রাজধানীতে আজ থেকে ৫ স্থানে কৃষকের দামে তরমুজ বিএনপি নেতাদের চোখে স্বৈরতন্ত্রের চশমা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ দেশের অধিক জনগোষ্ঠী মানুষ যাতে সেবা পায় সে ব্যাপারে দ্বায়িত্বশীল হতে হবে – জেলা প্রশাসক পটুয়াখালী  কিশোরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ

জামালপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

 93 বার পঠিত

জামালপুর প্রতিনিধি>যথাযোগ্যভাবে শনিবার ৩ নভেম্বর জামালপুরে ৩২তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়। এ উপলক্ষে সকাল ১০টায় জামালপুর শহরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোকলেছুর রহমান সভায় সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহমেদ, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ইশরাকী ফাতেমা, সমাজসেবা কর্মকর্তা নিবন্ধন ইকবাল হোসেন, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, সুইড জামালপুর জেলা শাখার নির্বাহী সচিব অজয় পাল, ব্র্যাক জেলা সমন্বয়কারী মনির হোসেন খান, পারি ডেভেলপমেন্ট ট্রাস্টের প্রতিনিধি রাজু আহম্মেদ, এডাব প্রতিনিধি এনামুল হক প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ফারুক মিয়া। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থার প্রতিনিধি এবং প্রতিবন্ধী সদস্য ও তাদের অভিভাবকসহ দুইশতাধীক মানুষ অংশ নেন।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন প্রতিবন্ধী জনগোষ্ঠীর স্বার্থ রক্ষা করা আমাদের নৈতিক ও মানবিক দায়িত্ব। আমরা মাঝে মাঝেই লক্ষ্য করি কর্মসক্ষম কিছু মানুষ প্রতিবন্ধী সেজে ভাতাসহ বিভিন্ন সুবিধা ভোগ করার অপতৎপরতা করে থাকে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আমরা প্রকৃত প্রতিবন্ধীদের জন্য সর্বোচ্চ অধিকার ও সর্বোত্তম সুরক্ষায় কাজ করবো।

সভাসূত্র জানায় জামালপুরে সর্বশেষ জরিপ অনুযায়ী জামালপুরে মোট ৫০ হাজার প্রতিবন্ধী রয়েছে। এরমধ্যে ৩৯ হাজার মানুষ ভাতার আওতায় এসেছে। একজন প্রতিবন্ধীও ভাতার বাইরে থাকবে না বলে সভায় জানানো হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park