1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
জলবায়ু পরিবর্তন ও গ্রিন হাউস গ্যাসের প্রভাব রুখতে বৃক্ষরোপণের বিকল্প নেই - দৈনিক দেশেরকথা
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু,৪০৩ জন হাসপাতালে ভর্তি গণভবনকে স্মৃতি জাদুঘরে রূপান্তর করে তুলে ধরা হবে ১৬ বছরের গুম, খুন, নির্যাতনের সামগ্রিক চিত্র চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ চট্টগ্রামে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে তিন মাসের নিষেধাজ্ঞার এক সপ্তাহ পরেও যে কারণে পর্যটক নেই শ্যামলীতে আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা, ৩ শিক্ষার্থী আহত ভারতে বাংলাদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশকে বিজিবি অনুরোধ পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় পিলখানায় হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত দাবি সাবেক সেনাপ্রধান জেনারেল মইনের পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা

জলবায়ু পরিবর্তন ও গ্রিন হাউস গ্যাসের প্রভাব রুখতে বৃক্ষরোপণের বিকল্প নেই

মো: ইকবাল হোসেন
  • প্রকাশ বুধবার, ৫ জুন, ২০২৪

 40 বার পঠিত

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বসুন্ধরা শুভসংঘের কয়রা  উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভা  অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (৫ জুন) কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়  চত্বরসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে  বৃক্ষরোপণ করা হয়। এ সময় বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি জাতের বৃক্ষ রোপণ করা হয়। 

পরে কয়রা উপজেলা শুভ সংঘের সভাপতি খয়রুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলামিন ইসলামের সঞ্চালনায় কয়রা সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভায় বৈশ্বিক উষ্ণায়ন, বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরে শুভ সংঘের নেতারা বলেন, জলবায়ু পরিবর্তন ও গ্রিন হাউস গ্যাসের প্রভাব রুখতে বৃক্ষরোপণের বিকল্প নেই। তাছাড়া জীবাশ্ম জ্বালানির বিকল্প হিসেবে নবায়নযোগ্য শক্তি ব্যবহার বাড়াতে হবে। তারা বলেন, পরিবেশই আমাদের আপন। আমরা যুগ যুগ ধরে পরিবেশের ওপর ক্ষতিকর কাজগুলো করে পরিবেশকে প্রায় নষ্ট করে ফেলেছি। এজন্য আমাদের অসচেতনতাই দায়ী। পৃথিবীকে বাঁচাতে না পারলে দূষণের কারণে একদিন শেষ হয়ে যাবে। পৃথিবী একদিন ধ্বংস হবে কিন্তু সেটি যেন মানুষের হাত দ্বারা ধ্বংস না হয়। তাই আজ বিশ্ব পরিবেশ দিবসে সবাইকে সচেতন করতে আমাদের এই  বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন। বসুন্ধরা শুভ সংঘ সব সময় শুভ সবার পাশে। আমরা চাই মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি হোক এবং আমাদের পরিবেশ আবার সহনীয় হোক। পরিবেশ সম্পর্কে আমাদের সচেতন হতে হবে।

বৈশ্বিক উষ্ণায়নের এ চ্যালেঞ্জ মোকাবিলায় বৃক্ষরোপণের এ সময় উপস্থিত ছিলেন, শুভ সংঘের সিনিয়র সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান, কালের কণ্ঠের কয়রা প্রতিনিধি ওবায়দুল কবির সম্রাট, প্রভাষক ইউনুস আলী, সহ -সভাপতি গাজি মোহাম্মদ আলাউদ্দিন, হুমায়ুন কবির, আশরাফ হোসেন,  ডা.  প্রিন্স মনি শংকর রায়, সমাজ সেবক মাছুম বিল্লাহ, শুভ সংঘের সাদিক, জাকির হোসেন, মাফফুরাজ, আবির হোসেন, সাইদুল কবির, মোহায়মিনুল ইসলাম, আরাফাত হোসেন, নাসমুস সাকিব, দিলশাদ হোসেন, শাহিন, পলাশ, জাহিদ হাসান প্রমুখ ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park