1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ছিনতাই ও অপহরণ করতে গিয়ে পুলিশের এসআইসহ গ্রেপ্তার-৪ - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাজেকে ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত, আহত ৬ তাপ কমাতে প্রতিদিন সড়কে প্রায় চার লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি কুড়িগ্রামের বিভিন্ন এলাকায় বৃষ্টির জন্য নামাজ অনুষ্ঠিত  গলাচিপায় স্ত্রী’র স্বিকৃতির দাবীতে ঘন্টা ব্যাপী  মানববন্ধন  পাবনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় তীব্র গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা কৃষ্ণপুরে সামাজিক সম্প্রীতি মিটিং অনুষ্ঠিত  কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব 

ছিনতাই ও অপহরণ করতে গিয়ে পুলিশের এসআইসহ গ্রেপ্তার-৪

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ শনিবার, ১১ মার্চ, ২০২৩

 80 বার পঠিত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছিনতাই ও অপহরণের চেষ্টাকালে ডেমরা থানার এসআইসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে আড়াইহাজার উপজেলার প্রভাকরদী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গ্রেপ্তার পুলিশের এসআইয়ের কাছ থেকে সরকারি পিস্তল, হ্যান্ডকাফসহ ছিনতাই করা টাকা উদ্ধার করে আড়াইহাজার থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন—রাজশাহী জেলার বাগমারা থানার ময়েজ উদ্দিনের ছেলে ও ডেমরা থানার এসআই মোজাম্মেল হক, রূপগঞ্জের ভুলতা এলাকার মাসুদ মিয়ার ছেলে আতিকুর রহমান ওরফে সোহেল, একই এলাকার মনজুর হোসেনের ছেলে হালিম মিয়া ও বিজয়। গতকাল শুক্রবার বিকেলে এ ব্যাপারে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী সজীব আড়াইহাজার থানায় মামলা করেছেন।

মামলায় সজীব উল্লেখ করেন, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে তিনি ও তার বন্ধু রাসেল মিয়া রূপগঞ্জের গাউসিয়া থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ বাড়ি আড়াইহাজারের প্রভাকরদী আসছিলেন। পথে মামলার বাদী সজীব তার মামা সবুজের সঙ্গে দেখা করতে আড়াইহাজারের প্রভাকরদী বাজারসংলগ্ন আবদুর রউফের ভাঙাড়ির দোকানের সামনে কাশবনের মাঠে নামেন। সেখানে যাওয়া মাত্র পুলিশের এসআই মোজাম্মেলসহ ৫ জন তাদের ঘিরে ফেলেন। এ সময় মোজাম্মেল তার কাছে থাকা পিস্তল বের করে নিজেদের পুলিশের সদস্য বলে পরিচয় দেন এবং সজীব ও তার বন্ধু রাসেলকে হাতকড়া লাগিয়ে দেন।

এক পর্যায়ে আসামি মোজাম্মেলের সঙ্গে থাকা ছিনতাইকারী চক্রের সদস্যরা নিজেদের পুলিশের কনস্টেবল বলে পরিচয় দিয়ে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করেন এবং মামলার বাদী সজীবের কাছে থাকা ৮২ হাজার ৫০০ টাকা, মোবাইল ফোন এবং তার বন্ধু রাসেলের কাছে থাকা ৩৫ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

এক পর্যায়ে আসামিরা তাদের হাতকড়া পরানো অবস্থায় কাশবনের মাঠ থেকে টেনেহিঁচড়ে সামনের রাস্তায় নিয়ে আসে এবং ধস্তাধস্তি করে একটি অটোরিকশায় ওঠানোর চেষ্টা করে। এ সময় সজীব ও তার বন্ধু রাসেল চিৎকার শুরু করলে কিছু দূরেই টহলরত আড়াইহাজার থানার এএসআই নুরে আলম সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে এগিয়ে আসেন। সেখানে আসামি মোজাম্মেল নিজেদের ডেমরা থানা পুলিশের সদস্য পরিচয় দিলে এএসআই নুরে আলম তাদের পরিচয়পত্র দেখতে চাইলে আসামি নিজেদের পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হয়।

বিষয়টি ছিনতাই আঁচ করতে পেরে এএসআই নুরে আলম আড়াইহাজার থানায় খবর দিলে এসআই নাহিদ মাসুমের নেতৃত্বে অপর একটি পুলিশের টিম ঘটনাস্থলে এসে আসামিদের গ্রেপ্তার করে। এ সময় অজ্ঞাতপরিচয় এক আসামি পালিয়ে যায়। আসামিদের কাছ থেকে পুলিশ ৮ রাউন্ড গুলিভর্তি একটি নাইন এমএম পিস্তল, এক জোড়া কালো রঙের হ্যান্ডকাফ এবং ছিনতাই করা টাকার মধ্যে ১০ হাজার টাকা উদ্ধার করে। উদ্ধার করা টাকা ছিনতাইয়ের বলে আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।এদিকে গ্রেফতার করা আসামি মোজাম্মেল হক ঢাকা ডেমরা থানার এসআই বলে নিশ্চিত করেছেন ডেমরা থানার ওসি শফিকুর রহমান। তবে গ্রেফতার অন্য তিন আসামি তার থানার কনস্টেবল নয় বলে জানান তিনি।

আড়াইহাজার থানায় মামলা দায়েরের বিষয়টি স্বীকার করে থানা পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা সংঘবদ্ধ ছিনতাই চক্রের সদস্য। ডেমরা থানার এসআই মোজাম্মেল হকও এ চক্রের একজন হোতা। অজ্ঞাতপরিচয় আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম সোহাগের ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেনি।

থানার এসআই নাহিদ মাসুম ঘটনা নিশ্চিত করে বলেন, তাদের নারায়ণগঞ্জের ডিবিতে হস্তান্তর করা হয়েছে। মামলাটি ডিবি তদন্ত করবে।

এএসআই নুরে আলম বলেন, আপনারা ওসি স্যারের সঙ্গে কথা বলুন। নারায়ণগঞ্জ ডিবির ওসি নজরুল ইসলাম ঘটনা নিশ্চিত করে বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ চলছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park