1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
চাঁপাইনবাবগঞ্জে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

টুটুল রবিউল
  • প্রকাশ রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩

 127 বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনের উপ-নির্বাচন থেকে ১ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে ২ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন নির্বাচন কমিশন। 

রবিবার (৮ জানুয়ারী) দুপুরে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এ ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

চাঁপাইনবাবগঞ্জ -২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন মনোনয়ন যাচাই বাছাই শেষে বলেন, ‘মোহাম্মদ আলী সরকারের জমা দেয়া মনোনয়নপত্রে ভোটারদের তালিকা থেকে দশ জনের একটি তালিকা বের করে তদন্ত করে নির্বাচন কমিশন। তদন্তে জানা যায়, তাদের মধ্যে একজন ওই তালিকায় স্বাক্ষর করেনি বলে প্রমাণ পাওয়া যায়। যার ফলে মোহাম্মদ আলী সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন, ‘এই সংসদীয় আসনের জাসদের প্রার্থী মুনিরুজ্জামান অন্য একজনের ঋণের জামিনদার। অন্যদিকে, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের ব্যবসা প্রতিষ্ঠানের নামে হেরফের পাওয়া গেছে। এ কারনেই এই দুইজন   প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।’ 

যাদের মনোনয়ন বাতিল হয়েছে, তারা আগামী তিনদিনের মধ্যে রিটার্নিং কর্মকর্তা বরাবর আপিল করতে পারবেন।

৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দুইটি আসনে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park