1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কোনো ষড়যন্ত্রে বিপ্লবের লক্ষ্য যেনো নষ্ট না হয় সেদিকে সকলকে সতর্ক থাকথে হবে: মির্জা ফখরুল - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম অন্তর্র্বতী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বিকেল ৫টার পর নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিল নির্বাচন কমিশন বিশ্ববিদ্যালয় গণপিটুনিতে মৃত্যু, মুখ খুলেছেন নাহিদ চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর চান না সারজিস আলম শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ১০৩ বিলিয়ন ডলার বিদেশি ঋণ রেখে গেছে আওয়ামী লীগ সরকার মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করার আহ্বান উপদেষ্টা নাহিদের ছাত্র আন্দোলনে নিহতদেরকে নিয়ে সারাদেশে মামলা ব্যবসা শুরু হয়েছে: সমন্বয়ক সারজিস আলম কিশোরগঞ্জে আগাম আমন ধান কাটার ধুম সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব

কোনো ষড়যন্ত্রে বিপ্লবের লক্ষ্য যেনো নষ্ট না হয় সেদিকে সকলকে সতর্ক থাকথে হবে: মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

 32 বার পঠিত

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লড়াইয়ে নিহতদের ভুলে না গিয়ে ঐক্যবদ্ধ হয়ে শহীদদের হত্যার বিচারের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হওয়া শহীদ পরিবার, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিরা। শনিবার (১৪ সেপ্টেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত স্মরণসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দেশকে সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র গড়ে তোলার প্রত্যয় জানান। আহ্বান জানান, কোনো ষড়যন্ত্রে বিপ্লবের লক্ষ্য যেনো নষ্ট না হয় সেদিকে সবাই সতর্ক থাকার।

সন্তান হারা শহীদ ইয়ামিনের বাবার এমন আর্তনাদে চোখ ভিজে উঠে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত সবার। শুধু শহীদ ইয়ামিনই নয়,সন্তান হারানো এমন অসংখ্য বাবা মা ভাই বোন এসেছিলেন শহীদ মিনারে। স্বৈরাচারের বুলেটে ক্ষত বিক্ষত শহীদদের জন্য দিনভর প্রকৃতির এমন অশ্রু বিসর্জন আগে হয়ত দেখেনি কেউ। চরম বৈরি আবহাওযার সারাদিনের মুষল ধারে বৃষ্টি আর সন্তান হারাদের চোখের জলে একাকার যেন শহীদ বেদী। স্বৈরাচারের বুলেটে চোখ হারিয়েছেন, পা হারিয়েছেন আহত এমন অনেকেই এসেছিলেন কেন্দ্রীয় শহীদ মিনারে। গত ১৬ বছর এবং ছাত্রজনতার গণ অভ্যুত্থানে স্বৈরাচারের গণহত্যার বিচার চেয়েছেন সবাই।

গত ১৬ বছরের গণতান্ত্রিক সংগ্রাম এবং ছাত্র জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণ করতেই কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির এই স্মরণ সভা। এতে যোগ দেন শহীদদের পরিবারের সদস্য, স্বজন , আহত এবং বিএনপির সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা। সভার শুরুতেই শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের উপর হামলার নিন্দা জানান মির্জা ফখরুল।

ছাত্রজনতার আন্দোলন ও তাদের উপর ফ্যাসিস্ট সরকারের নির্বিচারে হত্যাযজ্ঞের চিত্র তুলে ধরা হয় নাটিকার মাধ্যমে। আন্দোলনের সময় সেইসব রণ সঙ্গীত ছিলো স্মরণ সভায়। দলীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় স্মরণসভা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park